লালমনিরহাট

ঘুষের টাকাসহ লালমনিরহাট -কুড়িগ্রাম পল্লীবিদ্যুতের দুই প্রকৌশলী গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে ঘুষের এক লাখ ৪০ হাজার টাকাসহ পল্লী বিদ্যুত সমিতির দুই প্রকৌশলীকে আটক করেছে দুনীতি দমন কমিশন(দুদক)।

বৃহস্পতিবার(২৬ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের শিমুলতলা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, লালমনিরহাট কুড়িগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী মমিনুর রহমান ও একই অফিসের সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম।

লালমনিরহাট সদর থানার উপ পরিদর্শক(এসআই) সেলিম রেজা চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ নিয়ে দুদক রংপুর অঞ্চলের উপ পরিচালক মোজাহার আলী সরকার বড়বাড়ি এলাকায় অভিযান চালান। এ সময় বিদ্যুতের কাজের জন্য গ্রাহকের কাছে ঘুষ নেয়ার সময় হাতে নাতে ব্যবহৃত পাজেরো গাড়িসহ তাদেরকে আটক করা হয়। এ সময় ঘুষের এক লাখ ৪০ হাজার টাকা জব্দ করা হয়।

এ ঘটনায় দুদকের উপ পরিচালক মোজাহার আলী বাদি হয়ে সদর থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

আরো পড়ুন: যুবসমাজকে নিয়ে বিপুর মন্তব্য:

 

বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, মাদকের করাল গ্রাসে যুবসমাজ আজ ধ্বংসের মুখে। যুবসমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই। তাই তাদেরকে খেলাধুলার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি করে দিতে হবে।

(আজ) শুক্রবার বিকেলে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আমবাগিচা খেলার মাঠে নসরুল হামিদ স্পোর্টস একাডেমী কর্তৃক আয়োজিত নসরুল হামিদ গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, যুবসমাজকে খেলাধুলার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি করে দেয়ার জন্য নসরুল হামিদ স্পোর্টস একাডেমী চালু করা হয়েছে। একাডেমীর উদ্যোগে ইতিমধ্যে প্রমিলা হ্যান্ডবল টুর্নামেন্টসহ বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। উপজেলার তেঘরিয়া ইউনিয়নে নির্মিতি হচ্ছে ক্রিকেট স্টেডিয়াম। এছাড়া আমবাগিচা খেলার মাঠে দর্শক চাহিদা দেখে মন্ত্রী নিজ থেকেই বলেন এখানকার মানুষ খুব খেলা বক্ত তাই এ মাঠে গ্যালারী নির্মাণ করা হবে।
অনুষ্ঠানে নসরুল হামিদ স্পোর্টস একাডেমীর সভাপতি এড. জাকির আহমেদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন, আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশী, জিনজিরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সাকুর হোসেন সাকু, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মোঃ জজ মিয়া, কুন্ডা ইপি চেয়ারম্যান ফারুক চৌধুরী, নসরুল হামিদ স্পোর্টস একাডেমীর সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, আওয়ামীলীগ নেতা হাজি মোস্তাক আহমেদ,মীর আসাদ হোসেন টিটু প্রমুখ। মন্ত্রী বিকেলে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে খেলার উদ্ধোধন করেন। পরে মাঠে প্রতিটি দলের খেলোয়ারদের সাথে পরিচয় হয়। উদ্ধোধনী ম্যাচে শুভাঢ্যা ইউনিয়ন ও কুন্ডা ইউনিয়ন মুখোমুখি হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে ‘শিশুর জীবন সুরক্ষা ও দক্ষতা উন্নয়নে সাঁতার প্রশিক্ষণ’ কর্মসূচীর শোভাযাত্রা

  শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধিঃ ‘শিশুকে সাঁতার শেখান, পানিতে নিরাপদ রাখুন’-স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!