স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে বাজেট সাংবাদিকতা কর্মশালা

বাজেট বিষয়ক সাংবাদিকতা নিয়ে রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো কর্মশালা। মঙ্গলবার সকালে, এই কর্মশালায় সংবাদপত্র ও টেলিভিশন সংবাদে বাজেট বিষয়ক সাংবাদিকতার প্রস্তুতি ও উপস্থাপন নিয়ে আলোচনা করা হয়।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার (বিজনেস) ও উপস্থাপক ইকবাল আহসান। বর্তমান অর্থবছরের বাজেট উল্লেখযোগ্য তথ্যসমূহ গ্রাফিকালি তুলে ধরেন তিনি। বাজেটকে সহজে বোঝা, এ বিষয়ে প্রতিবেদন তৈরীর প্রক্রিয়া নিয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা করেন এই সাংবাদিক। এসময় বাজেট প্রতিবেদন তৈরীতে ব্যবহৃত বিভিন্ন অর্থনৈতিক ব্যবসায়িক পরিভাষা নিয়ে অংশগ্রহণকারীদের ধারণা দেয়া হয়।

কর্মশালাটি সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক তপন মাহমুদ। অনুষ্ঠানে স্টামফোর্ড সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক কাজী আব্দুল মান্নান, সহকারী অধ্যাপক মোশাররফ হোসেনসহ সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

বিশ্বাস করেই ইসলাম ধর্ম পালন করিঃ অপু বিশ্বাস

 

আমি স্বামীর জন্য মুসলমান হয়েছিলাম। যদিও এখন স্বামী নেই, অনেকে নিজ ধর্মে ফিরে যায়। কিন্তু আমি মুসলমানই থাকব। বারবার ধর্ম পরিবর্তন করতে পারব না। আমি ইসলাম বিশ্বাস করেই এ ধর্ম পালন করি। কথা গুলো সময়ের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের।

স্বামী শাকিব খানের সাথে ছাড়াছাড়ি হয়ে গেলেও ভালোই কাটছে মা অপু বিশ্বাস ও ছেলে আব্রামের জীবন, এমন খবর দেশের একটি দৈনিক গণমাধ্যমে প্রকাশিত হয়।সম্প্রতি গণমাধ্যমে অপু বিশ্বাস জানান, তিনি মুসলমানই থাকবেন। এর একমাত্র কারণ তার ছেলে জয়।তিনি আরও বলেন, ছেলে আব্রাম খান যখন বড় হবে, তখন ওর বাবার ধর্ম একটি হবে, আর মায়ের ধর্ম আরেকটি- ছেলে কনফিউশনে পড়ে যাবে। ওকে সব জায়গায় প্রশ্নের সম্মুখীন হতে হবে। এ পরিস্থিতিতে ওকে আমি ফেলতে চাই না।

সংসার বাঁচাতে আমি আমার দীর্ঘদিনের ক্যারিয়ারও বিসর্জন দিয়েছি। এটি করেও শাকিবের থেকে কোনো সাড়া পাইনি। অনেক আশা করেছিলাম, হয়তো একসময় শাকিব তার ভুল বুঝতে পারবে। বাবা হিসেবে অন্তত ছেলের জন্য হলেও ফিরে আসবে। কিন্তু সেটি হয়নি।অপু আরও বলেন, মানুষের ভালোবাসা আমার বেঁচে থাকার প্রেরণা। আমার সন্তানই এখন আমার সব। ওকে মানুষের মতো মানুষ করে গড়ে তোলাই আমার একমাত্র কাজ। আমরা মা-ছেলে ভালোই আছি। আল্লাহ আমাদের ভালো রেখেছেন।

নিউজ ঢাকা

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!