অলিম্পিক ডে

আজ অলিম্পিক ডে ২০১৮ অনুষ্ঠিত

রাজধানীসহ সারাদেশে অাজ শুক্রবার, দেশের আটটি বিভাগীয় শহরে অলিম্পিক ডে রান অনুষ্ঠিত হয়েছে । আজ সকাল ৭ টায় অলিম্পিক ডে রানটি রমনা টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, মৎস্য ভবন, হাই কোর্ট, জাতীয় প্রেস ক্লাব, পল্টন মোর, জিরো পয়েন্ট, বায়তুল মোকররম হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হয়।

প্রতি বছর ২৩ জুন বিশ্বব্যাপী অলিম্পিক ডে রান পালিত হয়। কিন্তু এবার ২৩ জুন বাংলাদেশে পবিত্র ঈদ উল ফিতরের ছুটি ছিল। সে কারণে বাংলাদেশে পালিত হয়নি দিবসটি। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অনুমোদন নিয়ে আজ শুক্রবার বাংলাদেশে দিবসটি পালন করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি প্রধান অতিথি হিসেবে আজ এই অনুষ্ঠান উদ্ধোধন করেন। এই আয়োজনের জন্য ১৮ লাখ ৩৫ হাজার টাকা বাজেট নির্ধারন করেছে বিওএ।

অলিম্পিক ডে আয়োজনের জন্য প্রতিটি বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২০ হাজার টাকা ও ৫০০ পিস করে টি-শার্ট দিচ্ছে বিওএ। সেই সঙ্গে দিচ্ছে অংশশ্রহণ সনদপত্রও। অলিম্পিক ডে রান পালন উপলক্ষ্যে ৫১ সদস্যের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। পুরো আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংগঠনিক কমিটির তত্বাবধানে দশটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়াও বিওএ’র কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ, সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, আনসার ভিডিপি, পুলিশের খেলোয়াড়, বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের ক্রীড়া সংগঠক অংশগ্রহণ করেন।

এবারের অলিম্পিক ডে রান পালনে পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, সাইফ পাওয়ারটেক, ট্রাষ্ট ব্যাংক, রানার মটর’স, ইনডেক্স গ্রুপ ও ওয়ালটন গ্রুপ।

রিপোর্ট :ইফরান নেওয়াজ,

নিউজ ঢাকা ২৪।

 

Read more……

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করার প্রতিবাদে ইন্দুরকানীতে মানববন্ধন

  ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরের মাটিভাঙা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনকে সরকারি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!