কেরানীগঞ্জে গার্মেন্টস কারখানায় আগুন কোটি টাকার মালামাল পুড়ে ছাই

কেরানীগঞ্জে তৈরী পোষাক পল্লী হিসেবে খ্যাত কালিগঞ্জের একটি গার্মেন্টস কারখানায় আগুন এর ঘটনা ঘটেছে। আগুনে প্রায় ২ কোটি টাকার তৈরী পোষাক ও মেশিনারীজ পুড়ে গেছে।

শুক্রবার মধ্যরাতে আগুনের সুত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কয়েক ঘন্টা চেষ্টার পর শনিবার ভোরে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
জানা যায়, কালিগঞ্জ গার্মেন্টস পল্লি এলাকায় নুরু টাওয়ারের দ্বিতীয়তলায় অবস্থিত বিএস গার্মেন্টস নামে একটি প্রতিষ্ঠানের কারখানায় রয়েছে। শুক্রবার রাত আনুমানিক ২টার সময় হঠাৎ ওই কারখানায় আগুন লেগে যায়।

কারখানায় থাকা বিদ্যুতের সুইচ বোর্ড পুড়ে গিয়ে আগুনের সুত্রপাত হয়ে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। এসময় কারখানার শ্রমিকরা মার্কেটের নিচতলায় ব্রাজিল বনাম বেলজিয়াম এর বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিলেন। অগ্নিকান্ডের খবর পেয়ে কেরানীগঞ্জ ও সদরঘাট ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কয়েক ঘন্টা চেষ্টার পর শনিবার ভোর ৬টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

বিএস গার্মেন্টস এর মালিক ইলিয়াস উদ্দিন বাবু জানান, কারখানায় সাড়ে ১১ হাজার জিন্স প্যান্ট, সাড়ে ৩ হাজার জিন্সের হাফপ্যান্ট ও ৫ হাজার জ্যাকেট মজুদ ছিল। এছাড়াও কারখানার ভবন সহ ২৬টি পাওয়ার মেশিন পুড়ে গেছে। এতে প্রায় তার ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ সজিব সরকার জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না। তদন্ত করার পর সেটা জানা যাবে। এ ব্যাপারে কারখানার মালিক ইলিয়াস উদ্দিন বাবু দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি সসাধারন ডায়রী করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

র‍্যাব ১০

কেরাণীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৮ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঢাকার কেরানীগঞ্জে ২৮ কেজি গাজাসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) ১০ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!