Blood Bank 0204

Blood Bank 0204 মানবতার সেবায় নিবেদিত একটি সংগঠন

Blood Bank 0204 মানবাতার সেবায় নিয়োজিত ফেসবুক ভিত্তিক একটি ব্লাড ডোনার ক্লাব। সাম্প্রতিক কালে সংগঠনটি  প্রয়োজনে মানুষের পাশে এসে রক্তের যোগান দেওয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

মানুষ মানুষের জন্য এ কথা মাথায় রেখেই আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছে Blood Bank 0204 । নিজেদের শরীরের রক্ত দিয়ে  অন্যের জীবন বাঁচাতে জাগরিত প্রাণ গ্রুপের সদস্যরা । গুরুতর বিভিন্ন রোগীর রক্তের প্রয়োজনে গ্রুপটিতে নক করার সাথে সাথেই গ্রুপের কর্মীরা ব্যস্ত হয়ে পরেন রক্তের ডোনার সংগ্রহের কাজে।  প্রায় প্রতিদিন ই গ্রুপ পরিচালনার দায়িত্বে থাকা সদস্যদের ব্যস্ত থাকতে হয় রক্তের ডোনার খোজার জন্য।

গ্রুপটি প্রতিষ্ঠিত হয়েছে বেশি দিন হয় নি। তবে এ সল্প সময়ে সফলভাবে রক্তের চাহিদা মেটাতে সক্ষম হওয়ায় গ্রুপটি খুব জনপ্রিয়তা পেয়েছে। ১৪ হাজার সদস্যের গ্রুপটির সদস্য সংখ্যা আর কার্য পরিধি বাড়ছে প্রতিনিয়তই।  তবে চাহিদার পরিমান বেড়ে যাওয়ায় গ্রুপ পরিচালনা কমিটির সদস্যদের হিমসিম খেতে হচ্ছে রক্তের যোগান দিতে।

রক্ত দেওয়া শরীরের জন্য কোন ক্ষতিকর দিক নয়, রক্তদান করার সঙ্গে সঙ্গে শরীরের মধ্যে অবস্থিত ‘বোন ম্যারো’ নতুন কণিকা তৈরির জন্য উদ্দীপ্ত হয় ।  এছাড়া আজকে অন্যের বিপদে রক্তদান করতে এগিয়ে আসলে কালকে নিজের বিপদেও রক্ত পাওয়া যাবে এ  বিষয়গুলো জনগণের মধ্যে প্রচার করে সবাইকে রক্তদানে উৎসাহিত করা এবং রক্ত সংগ্রহে সহযোগিতা করে হাজারো মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচানো গ্রুপটির অন্যতম এবং প্রধান উদ্দেশ্য বলে যানান গ্রুপটির এডমিনরা।

গ্রুপ পরিচালনা কমিটির প্রতিটি সদস্যদের অক্লান্ত পরিশ্রমে দিন দিন ব্যাপক সাড়া ফেলছে এবং সুনাম কুড়াচ্ছে গ্রুপটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ৩৫ গৃহহীনকে ঘর দিলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নাটোরের লালপুরে ৩৫ জন ভূমিহীন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!