কে-পপ

কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিবাল ২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে

পপ মিউজিকে বর্তমান বিশ্বে গানের যে ধারাটি দ্রুত জনপ্রিয়তার শীর্ষস্থানটি দখল করে নিয়েছে সেটি হল কে-পপ, কে- পপ বলতে বোঝায় কোরিয়ার পপ সংস্কৃতি।

আর হালিয়ু বলতে বোঝায় সেই সংস্কৃতির ঢেউ, যা এখন চীন, জাপান তথা গোটা দক্ষিণ-পূর্ব এশিয়াকে ভাসাচ্ছে। বাংলাদেশেও এখন এর জনপ্রিয়তা কোন অংশে কম না।

তাই বাংলাদেশে তৃতীয়বারের মতো আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে কে- পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৮। এর আগে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছিল কে- পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৬। এবারেরর কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৮ অনুষ্ঠিত হবে ২০ জুলাই
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃতকলা ভবনে,

সবচেয়ে আনন্দের খবর হলো যে তৃতীয় বারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত কে- পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালে। দ্বিতীয় বারের মতো এই কে- পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৮, প্রতিযোগিতায় অংশগ্রহনে ডান্সএর মাধ্যমে ফেস্টিভ্যালের মন্চ কাপাতে প্রস্তুত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।
কোরিয়ান ভাষা বিভাগের,কোরিয়ান কালচারাল ক্লাবের সহযোগিতায় এইবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ফেস্টিভ্যালে সকলের নজর কারতে প্রস্তুত KCC-Banguk টিম


বামদিক থেকে : আকাশ, নেওয়াজ, মমো, রোমানা, জেরিন, নওশাদ, নিশী

এবারের কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালে প্রায় ১০০টির ও বেশি দেশ অংশগ্রহণ করবে।

ইফরান নেওয়াজ।

নিউজ ঢাকা২৪।

আরো পড়ুন: মোবইলে পানি ঢুকে গেলে কি করবেন ??

 

যুগের সাথে তাল মিলিয়ে বেড়েই চলছে মোবাইল ফোন ইউজারের সংখ্যা। আজকাল স্মার্ট ফোন ছাড়া যেন আমাদের চলেই না। সাত থেকে সত্তর, সব বয়সী মানুষের জন্য মোবাইল নিত্ত প্রয়োজনীয়।অনেক সময় দেখা যায় অসতর্কতাবশত মোবাইল পানিতে পরে যায়। আর তাতেই দেখা দেয় বিপত্তি। এছাড়া ঝড় বৃষ্টির কবলে পরলে মোবাইলে পানি ঢুকা খুবই স্বাভাবিক।

এর জন্য অনেক কোম্পানীই ওয়াটার প্রুফ ফোন বানাচ্ছে। কিন্তু সেসব ফোনের দাম  সাধারন মানুষের নাগালের বাইরে। তাই ফোনটি যদি ওয়াটার প্রূফ না হয়ে থাকে চেক করে নিন নিচের টিপস গুলো ।

  • ফোনে পানি পড়লে তা স্টাট করার আগে ভালো ভাবে মুছে নিন। ব্যাটারী, কভার গুলো খুলে ভালো ভাবে শুকনা কাপড় দিয়ে মুছে নিন ।
  • ফোনে চা বা কফি পড়লে সাথে সাথেই মুছে ফেলা উচিত। যত বেশি তরল পানীয় থাকবে তত বেশি ফোনের পার্স বিকল হবার সম্ভাবনা থাকে।
  • ফোনটিকে ভালো ভাবে ঝাকানোর চেষ্টা করুন । তবে লক্ষ রাখবেন যাতে হাত থেকে ছুটে না যায়।
  •  ফোনের সিম কাড মেমোরী কাড খুলে ফেলুন। তার পর ভিতরের অংশ পরিষ্কার করুন। যে পর্যন্ত সিউর না হচ্ছেন যে ফোনে পানি নাই, ফোনটি অন করবেন না

বিস্তারিত পড়তে ক্লিক করুন এই খানে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

হাজী মুরাদ হোসেন মেম্বারের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা

শুভাঢ্যা ইউনিয়ন ৩ নং ওয়ার্ড মেম্বার ও শুভাঢ্যা ইউনিয়ন ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!