পথে ঘুরে ঘুরে সুবিধাবঞ্চিতদের পোষাক বিতরণে “আমরা দিশারী “

রাজধানির মিরপুরে “আমরা দিশারী” নামক একটি সামাজিক সংগঠনের তরুণেরা পথে ঘুরে ঘুরে ১০০ দুস্থ মানুষের মাঝে ঈদ পোষাক বিতরণ করেছে।মিরপুর ষাট ফিট রাস্তা থেকে শুরু করে মিরপুর দুই নম্বর স্টেডিয়াম রোড পর্যন্ত ঘুরে ঘুরে সামনে পরা সুবিধা বঞ্চিত শিশু,বৃদ্ধ- বৃদ্ধা, শারেরিক ভাবে দুর্বল মানুষের মাঝে ঈদ পোষাক বিতরণ করেন স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
পরিবর্তনের বিশ্বাসী স্লোগান নিয়ে সম্মিলিতভাবে তারা বিভিন্ন কাজ করে থাকেন বলে জানালেন, শাহিন নামে স্কুল পড়ুয়া এক ছাত্র।যার ফলপ্রসুতে বিভিন্ন পরিচিত মাধ্যম থেকে অর্থ যোগ করে তারা এই কার্যক্রম হাতে নিয়েছেন।

কাপড় নির্বাচন
একটি মেয়ের জন্যে কাপড় নির্বাচন এর সময়

উল্লেখ্য যে, ২২ রমজানে তারা একই কায়দায় ঘুরে ঘুরে ৪০০ দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করেন।মিরপুর পিরেরবাগ,আগারগাও,ষাট ফিট রোড সহ বিভিন্ন স্থানে ইফতার বিতরণ করেন।

আমরা দিশারী
অসহায় বাচ্চাদের সাথে আমরা দিশারী

কাজি সাগর নামে এক পথচারি, “আমরা দিশারীর”, কার্যক্রম দেখে তাদের সাধুবাধ জানিয়ে বলেন, বর্তমান প্রেক্ষাপটে এই ছেলেগুলো উদ্যাগ বেশ প্রশংসনীয়। এই ছেলেগুলোর মাধ্যমে নৈতিক চর্চা সমাজে স্থাপন হচ্ছে এবং এরা কখনোই কোনো খারাপ কাজে জড়াবে না বলেও নিশ্চিত হওয়া যাচ্ছে।

পোষাক বিতরণ
অসহায় ব্যাক্তিকে কাপড় দিচ্ছে আমরা দিশারী

আমরা দিশারীর প্রচার সম্পাদক সাগর আহমেদ বলেন,তারা দুস্থ,সুবিধা বঞ্চিত,শারেরিক ভাবে অসুস্থ কিংবা অন্ধ বা পংগু তাদের মাঝে ২০ টি লুঙ্গি, ২০ টি পান্জাবি, ২০ টি শাড়ি ও ৪০ টি শিশুদের জন্য পোষাক বিতরণ করেন। সামনেও তারা এরকম কাজ করে যেতে চান।
উল্লেখ্য যে আমরা দিশারীর ৪৫ জন ছাত্র তরুণ মিলে “আমরা দিশারী” কার্যক্রমকে সমন্বয় করে আসছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে র‍্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকা হতে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ০২ সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!