মেসি

ইসরায়েলের প্রায় ৩০০ কোটি টাকার অফার ফিরিয়ে দিলো মেসি এবং আর্জেন্টিনা

মাঠে নামলেই পেতেন মিনিট প্রতি ৫০ হাজার ডলার । কিন্তু ইসরায়েলের এমন অফার ফিরিয়ে দিলো মেসি এবং আর্জেন্টিনা টিম শুধু মাত্র মানবতার কথা বিবেচনা করে। আবার জয়ী হলো মানবতা। আর হেরে গেল ইসরায়েল।

আর্জেন্টাইন ফুটবল সাংবাদিক রয় নেমার জানিয়েছেন ইসরায়েলের এমন লোভনীয় অফার দেয়া কথা । নিজের টুইটারে এই তখ্যটি জানান তিনি।

৫০ হাজার ডলার মিনিটে বাংলাদেশি টাকার হিসাবে মিনিট প্রতি প্রায় ৩ লক্ষ ৭৫ হাজার টাকা। যদিও অফার টা অনেক লোভনীয়। কিন্তু তিনি মেসি তার কাছে মানবতাটাই বড়ো। ফিরিয়ে দিলেন অফার , আর তার সুরে সুর মিলালো পুরো আর্জেন্টিনা টিম।

বিশ্বকাপের আগে আগামী ৯ জুন ইসরায়েলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ছিলো। ইসরায়েল ফুটবল ফেডারেশন জেরুজালেমে ম্যাচটি আয়োজন করতে এরই মধ্যে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে ১ মিলিয়ন ডলার দিয়েছে। ম্যাচের পরে আরো ৩ মিলিয়ন ডলার তুলে দিবে টিম আর্জেন্টিনার হাতে এমন টা চুক্তি ও হয়েছে।  সফর বাতিল হওয়ায় চুক্তির ১ মিলিয়ন ডলার ফিরত দিয়ে দিবে।

লিওনেল মেসি

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন মেসি-মাচেরানোদের চাপে পড়েই এই প্রস্তুতি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয়। রাজনৈতিক চাপ ও একটা কারন এ ক্ষেত্রে।
ফিলিস্তিনি জনগোষ্ঠীর মধ্যে আর্জেন্টিনা ও ইসরায়েলের এই ম্যাচটি নিয়ে প্রথম থেকেই ক্ষোভ সঞ্চার হয়।  প্রচুর আর্জেন্টাইন সমর্থক ও মানবাধিকার কর্মীরাও এই ম্যাচের তীব্র বিরোধিতা করছিলেন।

ম্যাচটি খেললে মেসিরা ফিলিস্তিনি জনগণের প্রতি ইসরায়েলের আগ্রাসী আচরণকে সমর্থন করা হবে, এমন ও কথা ওঠে। বলেও কথা ওঠে। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন তারা।

 এ প্রসঙ্গে মেসি বলেন:  একজন ইউনিসেফ এম্বাসেডর হয়ে আমি তাদের বিপক্ষে খেলতে পারিনা যারা নিরপরাধ ফিলিস্তিনি বাচ্চাদের মারতে পারে।
আমাদের এই ম্যাচটা বাতিল করতে হয়েছে কারন আমরা সবাই ফুটবলার হওয়ার আগে মানুষ।”


– “আপনি কেনো ইসরায়েল ম্যাচ বাতিল করার জন্য একমত হলেন?” হিগুয়েন কে একজন  জার্নালিস্ট প্রশ্ন করলে তিনি উত্তর দেন :  “আমরা দ্বিধায় ছিলাম কিন্তু যখন মেসি আমাদের বললো আমরা কিভাবে তাদের বিপক্ষে খেলতে পারি যারা নির্দয়ভাবে মানুষ হত্যা করতে পারে তখন আমাদের সিদ্ধান্ত নিতে আর সমস্যা হলোনা।”

সুত্র: প্রথম আলো

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দৌলতদিয়ায় যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং

মোঃ মাসুদ রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌন কর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং স্বাস্থ্য ও সুরক্ষা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!