ঢাকা-২

সময় যখন তারুণ্যের ঢাকা-২ আসন শাহীনের

ঢাকা-২ সংসদীয় আসনের ভোটার এলাকা গুলোতে একটাই আলোচনা রাত্রি-দিন, স্বাধীনতা উত্তর সবচেয়ে গুরুত্বপূর্ণ আগামী সংসদ নির্বাচনে কে হতে চলেছেন নৌকার মাঝি! কে পাচ্ছেন সংসদ নির্বাচনের অমূল্য টিকেট!

বর্তমান সাংসদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত ঢাকা-২ আসন থেকে মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম , নাকি শিক্ষা খাতে বিশেষ অবদানের জন্যে পরপর দুইবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যানের স্বীকৃতি পেয়ে প্রধানমন্ত্রীর সুনজরে আসা তরুন নেতা শাহীন আহমেদ?? 
গুরুত্বপূর্ন এই আসনটি এক সময় ছিলো বি,এন,পির ঘাটি, ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান কয়েকবার হয়েছিলেন অবিভক্ত আসনটির সাংসদ। কিন্তু বারবার নির্বাচিত আমান উল্লাহ আমান দুর্নীতির মামলায় দন্ডিত হলে নির্বাচনী মাঠ থেকে ছিটকে যান এবং ধীরে ধীরে জন সম্পৃক্ততা হারান।
ঠিক সেই মুহুর্তে একের পর এক উন্নয়ন কর্মসূচি আর কেরানিগঞ্জ কে আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলে জনগনের মনে ঠাই করে নেন আওয়ামী রাজনীতির তিন তারকা এ্যাডভোকেট কামরুল ইসলাম, নসরুল হামিদ বিপু ও শাহীন আহমেদ।
কেরানীগঞ্জের প্রতিটি পাড়া-মহল্লা এখন আওয়ামীলীগের ঘাটিতে পরিনত হয়েছে। তবে, জনপ্রিয়তার দৌড়ে ঢাকা-৩ সংসদীয় আসনে একচ্ছত্র আদিপত্য বিস্তার করে ঢাকা-৩ আসনে মনোনয়ন নিশ্চিত করেছেন সরকারের বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
অন্যদিকে ঢাকা-২ আসনে পরপর দুইবার নির্বাচিত সাংসদ এ্যাডভোকেট কামরুল ইসলাম জনবিচ্ছিন্ন হয়ে পরায় এবং কর্মীদের সাথে নিয়মিত সংযোগ রক্ষা না করায় অনেকটাই কোনঠাসা হয়ে পরেছেন জনপ্রিয়তার দৌড়ে,এমনটাই মনে করেন ঢাকা-২ আসনের সাধারন ভোটাররা। একই আসনে কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর আহ্বায়ক ও কেরানীগঞ্জ উপজেলা থেকে বারবার নির্বাচিত চেয়ারম্যান শাহীন আহমেদ নিয়মিত ভোটার এলাকা পরিদর্শন, দলীয় আনুগত্যতায় দলের প্রতিটি প্রোগ্রামে বিপুল সংখ্যক লোক সমাগম করে তৃনমূলকে চাঙ্গা রেখে প্রধানমন্ত্রীর সুনজরে আসতে সক্ষম হয়েছেন বলে জানান ঢাকা-২ এর আওয়ামী সমর্থক নেতৃবৃন্দ ও সাধারন জনতা।
সরেজমিন রিপোর্ট করার সময় এক চায়ের আড্ডায় ইস্পাহী বিশ্ব বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কে হতে পারেন ঢাকা-২ সংসদীয় আসনের নৌকার প্রার্থী প্রশ্নটি করলে, তিনি ছন্দে ছন্দে এক বাক্য বললেন- “সময় যখন তারুণ্যের, নৌকা হবে শাহীনের
এই ব্যাপারে ব্যাপক আলোচিত, তরুন নেতা শাহীন আহমেদ এর মতামত জানতে চাইলে তিনি নিউজ ঢাকা ২৪ কে বলেন- আমি কেরানীগঞ্জের সন্তান, কেরানীগঞ্জ বাসীর ভাগ্যন্নোয়নে কাজ করার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি প্রত্যাশা করি। সুযোগ পেলে তরুনদের সাথে নিয়ে, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে ঢাকা-২ আসনটি দেশরত্নকে উপহার দিতে আমার সমস্তটা উজার করতে প্রস্তুত রয়েছি।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিএনপি দেশের সবচেয়ে বড় সন্ত্রাসী দল : শাহীন আহমেদ

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিন কেরানীগঞ্জ থানার আওয়ামীলীগের আহব্বায়ক শাহীন আহমেদ বলেছেন বিএনপি সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!