বিশ্বকাপ

রাশিয়া বিশ্বকাপ ইরানের ২৪ সদস্যের দল ঘোষণা

আসন্ন ফিফা বিশ্বকাপ জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন ইরানের জাতীয় ফুটবল দলের কোচ কার্লোস কুইরোজ। রুশ বিশ্বকাপের এই স্কোয়াডে জায়গা পান নি পারসেপোলিস ফুটবল ক্লাবের অধিনায়ক জালাল হোসেইনি ও ইসতেঘলাল ফুটবল উইঙ্গার ভৌরিয়া গাফুরির। তবে বর্তমানে এই দুইজন চারজনের স্ট্যান্ডবাই দলে রয়েছেন। ২৪ জনের কেউ আহত হলেই এই দুইজন চূড়ান্ত দলে সুযোগ পাবেন। ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে আগামী ৪ জুন।

এদিকে, ইস্তাম্বুলে ক্যাম্প স্থাপন করতে সোমবার তুরস্ক সফর যাবে এশিয়ার এ দলটি। সেখানে ২৯ মে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্বাগতিক তুরস্কের মুখোমুখি হবে জাতীয় দল।

বিশ্বকাপে গ্রুপ বি তে ইরান মুখোমুখি হবে মরক্কো, স্পেন এবং পর্তুগালের। মরক্কোর সাথে মুখোমুখি হবার মাধ্যমে আগামী ১৫ জুন নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে দলটি। এদিকে, রোনালদোর পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে পাঁচ দিন পর ২০ জুন কাজানে স্পেনের সঙ্গে লড়বে ইরানি স্কোয়াড।

২০১৮ বিশ্ব কাপ ১৪ জুন ও ১৫ জুলাইয়ের মাঝে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১২টি স্টেডিয়ামে।

বিশ্বকাপে ইরানের ২৪ সদস্যের দল

গোলরক্ষক : আলিরেজা বেইরানভান্দ, রশিদ মাজাহেরি, আমির আবেদজাদেহ

ডিফেন্ডার : রামিন রাজাইন, মোহাম্মদ রেজা খানজাদেহ, মর্তেজা পৌরালিগাঞ্জি, পেজমান মোন্তাজেরি, সাঈদ মজিদ হোসাইনি, মিলাদ মোহাম্মাদি, রুজেব চেশমি

মিডফিল্ডার : সাইদ এজাতোলাহি, মাসুদ শোজাঈ, মেহদি তোরাবি, আশকান দেজাগাহ, অমিদ ইব্রাহিমি, এহসান হাজসাফি, ভাহিদ আমিরি, আলি গোলিজাদেহ, করিম আনসারিফার্দ

ফরোয়ার্ড: আলি রেজা জাহানবাখশ, সালমান ঘোদ্দস, মাহদি তারেমি, সরদার আজমাউন, রেজা ঘুচান্নেজাদ।

 

 

আরো পড়ুন চা পাতার কিছু অসাধারন ব্যবহার।

 

এক কাপ ধূমায়িত চা আমাদের শুধু চাঙাই করে না, সেই সঙ্গে এর রয়েছে ব্যতিক্রমী কয়েকটি ব্যবহার। শরীরের ক্লান্তি দূর করতে বহুকাল আগে থেকেই চায়ের ব্যবহার শুরু করেছে মানুষ। জেনে নিন সেগুলো:

গাছের সার

চা তৈরি শেষে পাতা বা ‘টি ব্যাগ’ ফেলে দেবেন না কখনো। ব্যবহার করা চায়ের পাতা গাছের গোড়ায় মাটির সঙ্গে মেশান, তাহলে সেই গাছের আর অন্য কোনো সারের প্রয়োজনই হবে না। আর ৩-৪টি ভেজা টি ব্যাগ যদি গাছের গোড়ায় রেখে দেন, তাহলে তা যে শুধু সারের প্রয়োজন মেটাবে তা নয়, গাছে পানিও দিতে হবে কম।

কাপড় রং

সাদা রঙের সুতি, সিল্ক বা উলের কাপড়ে রং করতে চান? তাহলে প্রথমেই চা পাতা পছন্দ করে নিন। কালো চা দিয়ে কাপড় হবে বাদামি রংয়ের। আর লাল জবা ফুলের চায়ে কাপড়ে আসবে লালচে ভাব। পছন্দমতো রংয়ের গরম চা’তে ১৫ মিনিট ধরে কাপড় ভিজিয়ে রাখুন, দেখবেন কী সুন্দর রং বদলে গেছে। এই রং হবে একেবারে স্থায়ী। শুধু মনে রাখতে হবে, ১০০ গ্রাম কাপড়ের জন্য ২৫ গ্রাম চায়ের পাতা প্রয়োজন।

জুতার দুর্গন্ধ দূর

চা তৈরির পর টি ব্যাগ শুকিয়ে নিয়ে জুতার ভেতরে রেখে দিন। চা জুতার দুর্গন্ধ শুষে নেবে। আর যদি পুদিনা পাতার চা হয়, তাহলে তো কথাই নেই! পুদিনার মিষ্টি গন্ধ বের হবে আপনার জুতা থেকে।

কার্পেট পরিষ্কার

প্রথমে কার্পেটের ওপর কয়েক চামচ গুড়ো চা পাতা ছড়িয়ে দিন। এরপর কার্পেটটি ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে পরিষ্কার করে ফেলুন। দেখবেন, কার্পেটটি শুধু পরিষ্কারই হয়নি, সেটি থেকে মিষ্টি গন্ধও ছড়াচ্ছে।  বিস্তারিত পড়ুন ::::

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নকলায় বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা উপজেলায় বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!