ঢাকা জেলা ডিবি

মাদকের বিরুদ্ধে ঢাকা জেলা ডিবি পুলিশের যুদ্ধ ঘোষনা

ঢাকা জেলায় মাদক দ্রব্য সংক্রান্ত যে কোন তথ্য দিয়ে ডিবি পুলিশকে সহযোগিতা করার জন্য জনসাধারনের কাছে আহ্বান জানিয়েছেন ঢাকা জেলা দক্ষিন ডিবি এর অফিসার ইনচার্জ জনাব শাহ্ জামান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি গ্রহন করে যে কোন মূল্যে মাদক ব্যবসা বন্ধের জন্য স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে নির্দেশ দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

তারই ধারাবাহিকতায় ঢাকা জেলা দক্ষিন ডিবি পুলিশ ও মাদকের বিরুদ্ধে তাদের তৎপরতা বাড়িয়েছন অনেক। শাহ জামান বলেন মাদক বিক্রেতারা যতই ক্ষমতাধর হোক না কেন ,ধরা পড়লে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। তাদের বিচারের আওতায় আনা হবে।

মাদকের বিরুদ্ধে যে কোন তথ্য দিয়ে তিনি ঢাকা জেলা ডিবি পুলিশকে সহায়তা করার আহ্বান জানান। পরিচয় কারীর নাম ঠিকানা সব গোপন রাখা হবে বলে আসস্ত করেন তিনি।

যোগাযোগের জন্য নাম্বার :

ডিবি দক্ষিন:  ০১৭৬৯৬৯০২৭৮

ডিবি উত্তর: ০১৭১৩৩৭৩৩৩৫

 

প্রসঙ্গত, সোমবার পর্যন্ত ১০ দিনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে সারাদেশে ২৯ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

 

উল্লেখ্য শাহ জামান ঢাকা জেলা ডিবি পুলিশ দক্ষিনের দায়িত্ব নেয়ার পরে সফলতার হাওয়া বইতে শুরু করেছে ঢাকা জেলা ডিবি পুলিশে।

 

 

আরো পড়ুন : চাপাতার কিছু ব্যবহার।

এক কাপ ধূমায়িত চা আমাদের শুধু চাঙাই করে না, সেই সঙ্গে এর রয়েছে ব্যতিক্রমী কয়েকটি ব্যবহার। শরীরের ক্লান্তি দূর করতে বহুকাল আগে থেকেই চায়ের ব্যবহার শুরু করেছে মানুষ। জেনে নিন সেগুলো:

গাছের সার

চা তৈরি শেষে পাতা বা ‘টি ব্যাগ’ ফেলে দেবেন না কখনো। ব্যবহার করা চায়ের পাতা গাছের গোড়ায় মাটির সঙ্গে মেশান, তাহলে সেই গাছের আর অন্য কোনো সারের প্রয়োজনই হবে না। আর ৩-৪টি ভেজা টি ব্যাগ যদি গাছের গোড়ায় রেখে দেন, তাহলে তা যে শুধু সারের প্রয়োজন মেটাবে তা নয়, গাছে পানিও দিতে হবে কম।

কাপড় রং

সাদা রঙের সুতি, সিল্ক বা উলের কাপড়ে রং করতে চান? তাহলে প্রথমেই চা পাতা পছন্দ করে নিন। কালো চা দিয়ে কাপড় হবে বাদামি রংয়ের। আর লাল জবা ফুলের চায়ে কাপড়ে আসবে লালচে ভাব। পছন্দমতো রংয়ের গরম চা’তে ১৫ মিনিট ধরে কাপড় ভিজিয়ে রাখুন, দেখবেন কী সুন্দর রং বদলে গেছে। এই রং হবে একেবারে স্থায়ী। শুধু মনে রাখতে হবে, ১০০ গ্রাম কাপড়ের জন্য ২৫ গ্রাম চায়ের পাতা প্রয়োজন।

জুতার দুর্গন্ধ দূর

চা তৈরির পর টি ব্যাগ শুকিয়ে নিয়ে জুতার ভেতরে রেখে দিন। চা জুতার দুর্গন্ধ শুষে নেবে। আর যদি পুদিনা পাতার চা হয়, তাহলে তো কথাই নেই! পুদিনার মিষ্টি গন্ধ বের হবে আপনার জুতা থেকে।

কার্পেট পরিষ্কার

প্রথমে কার্পেটের ওপর কয়েক চামচ গুড়ো চা পাতা ছড়িয়ে দিন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দক্ষিন কেরানীগঞ্জের হাসনাবাদে আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের মাস্ক বিতরন

মোঃ এরশাদ হোসেন : দক্ষিন কেরানীগঞ্জ শুভাঢ্যা ইউনিয়নের হাসনাবাদ মোকামপাড়া ঢাকা জুট মিলস বালুর মাঠ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!