মেগাওয়াট

জাতীয় গ্রীডে যোগ হচ্ছে আরও ১হাজার মেগাওয়াট বিদ্যুৎ —- নসরুল হামিদ বিপু

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বিএনপি জামায়েত জোট সরকারের আমলে বিদ্যুতের জন্য মানুষ রাজপথে নেমে এসেছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিদ্যুতের জন্য দেশবাসীকে আন্দোলনে নামতে হয়নি।

কারন আমরা বিভিন্ন দেশের সাথে যোগাগের মাধ্যমে তাদের প্রযুক্তি ব্যবহারকরে দেশের বিদ্যুতের ঘাটতি অনেকাংশে কমিয়ে আনতে সক্ষম হয়েছি। তিনি বলেন দেশের উন্নয়নের অন্যতম মাধ্যম হলো বিদ্যুৎ। আমরা সে বিষয়টি নজরে রেখেই বিদ্যুৎ ব্যবস্থাকে আরো এগিয়ে নিতে সোচ্ছার হয়েছি। তারই ধারা বাহিকতায় এ মাসেই জাতীয়গ্রীডে আরো এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ যোগ হচ্ছে বলে মন্ত্রী আশা প্রকাশ করেছেন।

তিনি বলেন আওয়ামী লীগের নেতৃত্ব দেশকে সঠিকভাবে এগিয়ে নেয়ার নেতৃত্ব। তাই আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য তিনি এলাকাবাসীর প্রতি আহবান জানান।

বিএনপিকে উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, বিএনপি নেতৃত্বশূন্য হয়ে পড়েছে। তারেক রহমান বিদেশি নাগরিকত্ব পাওয়ার জন্য নিজের পাসপোর্ট জমা দিয়ে দিয়েছেন। তাদের চেয়ারপারসন জেলে অথচ তাদের কয়েকজন মাত্র নেতা মায়াকান্না করছে। এমন একটি নেতৃত্বশূন্য দল নিয়ে সরকার গঠন সম্ভব নয়।

নসরুল হামিদ বিপু শুক্রবার বিকেলে তার নিজ নির্বাচনী এলাকা কেরানীগঞ্জের বন্দডাকপাড়া এলাকায় জিনজিরা ইউনিয়নের ৪,৫,৬,৭,৮,ও ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্ব আজ বাংলাদেশকে চেনে শেখ হাসিনার বাংলাদেশ নামে। তিনি আধুনিক সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছেন। দেশের গ্যাস ও বিদ্যুতের সমস্যা দূর হচ্ছে। ৪৫ বছরেও যেটা সম্ভব হয়নি প্রধানমন্ত্রী সেটা সম্ভব করেছেন। তাই শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য এলাকাসীর প্রতি আহবান জানান।

জিনজিরা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাজী মো. মুস্তাক হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জিনজিরা ইউপি চেয়ারম্যান সাকুর হোসেন সাকু, আগানগর ইউপি চেয়ারম্যান হাজী মো.জাহাঙ্গীর শাহ খুশী, শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান হাজী মো.ইকবাল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী সেলিম আহম্মেদ, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আসরারুল হাসান আশু,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুযাহিদুল ইসলাম মামুন, আওয়ামী লীগ নেতা সানোয়ার হোসেন বুলবুল,আজহার বাঙালী, আজহারুল ইসলাম খোকন, জুনায়েদ সারোয়ার,হুমায়ুন গনি, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইয়ামিন,দক্ষিন কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিরাজুর রহমান সুমন, সাধারন সম্পাদক রমজান মেম্বার ,যুব মহিলালীগের তানিয়া শেখ সহ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!