সংসদীয় আসন

কেরানীগঞ্জের আসন অপরিবর্তীত রেখে সংসদীয় আসন চূড়ান্ত

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংসদীয় আসন চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবার ২৫টি আসনে পরিবর্তন আনা হয়েছে।’

সোমবার দুপুরে আগারগাঁওর নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সচিব।

সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশন গত ১৪ মার্চ ৩৮টি আসনের সীমানা পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া গেজেট আকারে প্রকাশ করে। এর পক্ষে-বিপক্ষে দাবি ও আপত্তি গ্রহণ করে কমিশন। এতে আপত্তি জানিয়ে ৪০৭টি এবং ইসির পক্ষ সমর্থন করে ২২৪টি আবেদন জমা পড়ে। এসব আপত্তির পর গত শনিবার থেকে শুনানি শুরু হয়। শুনানি শেষে সোমবার চূড়ান্ত গেজেট প্রকাশ করে ইসি।

যেসব অাসনে পরিবর্তন অানা হয়েছে সেগুলো হলো- নীলফামারী-৩ ও ৪, রংপুর- ১, ২ ও ৩, কুড়িগ্রাম- ৩ ও ৪, সিরাজগঞ্জ ১ ও ২, খুলনা ৩ ও ৪, জামালপুর ৪ ও ৫, নারায়ণগঞ্জ ৪ ও ৫, সিলেট ২ ও ৩, মৌলভীবাজার ২ ও ৪, ব্রাহ্মণবাড়িয়া ৫ ও ৬, কুমিল্লা ৯ ও ১০ এবং নোয়াখালী ৪ ও ৫।

এর ফলে কেরানীগঞ্জের সংসদীয় আসন পরিবর্তনের জন্য যে প্রস্তাবনা দেয়া হয়েছিলো তা কার্যকর হয় নি। ফলে আসন আগের মতোই দুটি থাকছে কেরানীগঞ্জে।

আরো পড়ুন: মোবাইলে পানি ঢুকলে কি করবেন >??

 

যুগের সাথে তাল মিলিয়ে বেড়েই চলছে মোবাইল ফোন ইউজারের সংখ্যা। আজকাল স্মার্ট ফোন ছাড়া যেন আমাদের চলেই না। সাত থেকে সত্তর, সব বয়সী মানুষের জন্য মোবাইল নিত্ত প্রয়োজনীয়।অনেক সময় দেখা যায় অসতর্কতাবশত মোবাইল পানিতে পরে যায়। আর তাতেই দেখা দেয় বিপত্তি। এছাড়া ঝড় বৃষ্টির কবলে পরলে মোবাইলে পানি ঢুকা খুবই স্বাভাবিক।

এর জন্য অনেক কোম্পানীই ওয়াটার প্রুফ ফোন বানাচ্ছে। কিন্তু সেসব ফোনের দাম  সাধারন মানুষের নাগালের বাইরে। তাই ফোনটি যদি ওয়াটার প্রূফ না হয়ে থাকে চেক করে নিন নিচের টিপস গুলো ।

  • ফোনে পানি পড়লে তা স্টাট করার আগে ভালো ভাবে মুছে নিন। ব্যাটারী, কভার গুলো খুলে ভালো ভাবে শুকনা কাপড় দিয়ে মুছে নিন ।
  • ফোনে চা বা কফি পড়লে সাথে সাথেই মুছে ফেলা উচিত। যত বেশি তরল পানীয় থাকবে তত বেশি ফোনের পার্স বিকল হবার সম্ভাবনা থাকে।
  • ফোনটিকে ভালো ভাবে ঝাকানোর চেষ্টা করুন । তবে লক্ষ রাখবেন যাতে হাত থেকে ছুটে না যায়।
  •  ফোনের সিম কাড মেমোরী কাড খুলে ফেলুন। তার পর ভিতরের অংশ পরিষ্কার করুন। যে পর্যন্ত সিউর না হচ্ছেন যে ফোনে পানি নাই, ফোনটি অন করবেন না

বিস্তারিত পড়তে ক্লিক করুন এই খানে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে পাটের ফলনে কৃষকের মুখে হাসি

  শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: আবহাওয়া অনুকূলে থাকায় মাধবপুর উপজেলায় পাটের ফলন ভালো …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!