কেরানীগঞ্জে প্রশ্ন ফাস কারী চক্রের ১ সদস্য আটক

ঢাকার কেরানীগঞ্জে ইব্রাহিম শিকদার (২১) নামে প্রশ্ন ফাস কারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা ইউনিয়নের রহমতপুর এলাকা থেকে র‌্যাব ১০ ক্রাইম প্রিভেনশন কম্পানি (সিপিসি-১) ধলপুর শাখার সদস্যরা তাকে গ্রেপ্তার করেন। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে র‌্যাব ১০ ক্রাইম প্রিভেনশন কম্পানির (সিপিসি-১) কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন ফারুকি এসব বিষয় উল্লেখ করে বলেন, ইব্রাহিম ফেসবুক ও হোয়াটস অ্যাপের মাধ্যমে বিভিন্ন পাবলিক ও নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস করে আসছিলেন।

ফেসবুক ও হোয়াটস অ্যাপে সেম/১ নামে তার পেইজ ও আইডি রয়েছে। তিনি আইডি থেকেই সে প্রশ্ন ফাঁস করে আসছিলেন। রাজধানীর ওয়ারিথানায় অনেক আগেই সেম/১ পেইজ ও আইডির অ্যাডমিনের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। সে মামলার তদন্ত পূর্বক কেরানীগঞ্জ থাকে ইব্রাহিমকে আটক করা হয়।

ইব্রাহিমকে আটকের পর তিনি নিজেকে ওই আইডির পেইজ ও আইডির অ্যাডমিন পরিচয় দেন। এ ঘটনায় তার বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল  থানায় আরো একটি মামলা দায়ের করা  ।

আরো পড়ুন:  কি করবেন আপনার প্রিয় ফোনটিতে পারি ঢুকে গেলে ??

 

যুগের সাথে তাল মিলিয়ে বেড়েই চলছে মোবাইল ফোন ইউজারের সংখ্যা। আজকাল স্মার্ট ফোন ছাড়া যেন আমাদের চলেই না। সাত থেকে সত্তর, সব বয়সী মানুষের জন্য মোবাইল নিত্ত প্রয়োজনীয়।অনেক সময় দেখা যায় অসতর্কতাবশত মোবাইল পানিতে পরে যায়। আর তাতেই দেখা দেয় বিপত্তি। এছাড়া ঝড় বৃষ্টির কবলে পরলে মোবাইলে পানি ঢুকা খুবই স্বাভাবিক।

এর জন্য অনেক কোম্পানীই ওয়াটার প্রুফ ফোন বানাচ্ছে। কিন্তু সেসব ফোনের দাম  সাধারন মানুষের নাগালের বাইরে। তাই ফোনটি যদি ওয়াটার প্রূফ না হয়ে থাকে চেক করে নিন নিচের টিপস গুলো ।

  • ফোনে পানি পড়লে তা স্টাট করার আগে ভালো ভাবে মুছে নিন। ব্যাটারী, কভার গুলো খুলে ভালো ভাবে শুকনা কাপড় দিয়ে মুছে নিন ।
  • ফোনে চা বা কফি পড়লে সাথে সাথেই মুছে ফেলা উচিত। যত বেশি তরল পানীয় থাকবে তত বেশি ফোনের পার্স বিকল হবার সম্ভাবনা থাকে।
  • ফোনটিকে ভালো ভাবে ঝাকানোর চেষ্টা করুন । তবে লক্ষ রাখবেন যাতে হাত থেকে ছুটে না যায়।
  •  ফোনের সিম কাড মেমোরী কাড খুলে ফেলুন।

বিস্তারিত পড়তে ক্লিক করুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জিনজিরা প্রাসাদ

দখলে দখলে অস্তিত্ব সংকটে জিনজিরা প্রাসাদ

পলাশীর যুদ্ধের পরে নবাব সিরাজ উদ দৌলার স্ত্রী, কন্যা, মা ও কুচক্রী খালা ঘষেটি বেগমকে …

error: Content is protected !!