লিওনেল মেসি

তালিকার সেরা দশে নেই লিওনেল মেসি!

নিউজ ঢাকা ২৪ ডেস্কঃ-
লিওনেল মেসি। বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার তিনি। যদিও ফুটবলপ্রেমীরা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো নিয়ে দু’ভাগে বিভক্ত। কেননা, ফুটবলপ্রেমীরা তাদের প্রিয় তারকাকে বর্তমান সময়ের সেরা খেলোয়ার মনে করে থাকেন।
ফুটবল খেলার মাঠে যত প্রকার গোল করার রেকর্ড আছে তার প্রায় সবকটি রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি। মেসি এমন অধিকাংশ রেকর্ডেই শীর্ষে রয়েছেন। আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন লিওনেল মেসি। দেশের জার্সিতে ৬১ গোল করেছেন বার্সেলোনা তারকা।
তবে একটা রেকর্ডে সেরা দশেই নাম নেই বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসির। মাঠে প্রতিপক্ষের খেলোয়াড়দের কিংবা গোলরক্ষকদের বোকা বানিয়ে অহরহ গোল করেছেন এবং করেই চলেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসি ক্লাব বার্সেলোনার হয়ে সর্বাধিক ৫৪০ গোলের রেকর্ড গড়েছেন। কিন্তু, মেসি নেই, ফ্রি-কিক থেকে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডের সেরা ১০ জনের তালিকাতে।
ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দুই খেলোয়াড় ম্যারাডোনা (আর্জেন্টিনা) ও পেলে (ব্রাজিল) এই কিংবন্তী দু’ফুটবলারই রয়েছেন ফ্রি-কিক থেকে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডের সেরা ১০ জনের তালিকায়।
এখন পর্যন্ত ফুটবল ক্যারিয়ারে লিওনেল মেসি ফ্রি-কিকে ৪০টি গোল পেয়েছেন। এর মধ্যে আর্জেন্টিনার জার্সি গায়ে ৬টি এবং ফুটবল ক্লাব বার্সেলোনার জার্সিতে ৩৪টি গোল করেছেন মেসি।
আর সেরা ১০ ফ্রি-কিক গোলদাতার তালিকায় জায়গা করে নিতে মেসির প্রয়োজন এখনো ১৯টি গোল। এবং শীর্ষস্থান নিজের করে নিতে আরো প্রয়োজন ৩৭টি গোল। যদিও মেসির ঝুলিতে বার্সা এবং লা-লিগার ইতিহাসে সর্বাধিক ৩৭২ গোল করার রেকর্ডও রয়েছে।
অন্যদিকে, লিওনেল মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লীগে সর্বাধিক গোলের তালিকায় রয়েছেন। আর এরপর আছেন মেসি।
ফুটবল জাদুকর মেসি অবশ্য ক্যারিয়ারের শুরুতে বার্সার হয়ে ফ্রি-কিক নেয়ার সুযোগ খুব কমই পেয়েছেন। ওই সময়টাতে জাভি হার্নান্দেজ কিংবা আন্দ্রেস ইনিয়েস্তাই বার্সেলোনার বেশির ভাগ ফ্রি-কিক নিয়েছেন।
তবে চলতি মৌসুমে ফ্রি-কিকে মোট ৬টি গোল করে ২০০৬-০৭ মৌসুমে গড়া রোনালদিনহোর রেকর্ড স্পর্শ করেন লিওনেল মেসি। ফ্রি-কিক থেকে সবচেয়ে বেশি গোল করার তালিকায় রোনালদিনহো রয়েছেন ৪ নম্বরে।
ফ্রি-কিক থেকে সবচেয়ে বেশি গোল করা সেরা ১০ জন খেলোয়াড় হলেন-
নাম – গোল
১. জুনিনহো (ব্রাজিল) ৭৭
২. পেলে (ব্রাজিল) ৭০
৩. ভিক্টর লেগরোতাগলি (আর্জেন্টিনা) ৬৬
৪. রোনালদিনহো (ব্রাজিল) ৬৬
৫. ডেভিড বেকহ্যাম (ইংল্যান্ড) ৬৫
৬. দিয়েগো ম্যারাডোনা (আর্জেন্টিনা) ৬২
৭. জিকো (ব্রাজিল) ৬২
৮. রোনাল্ড কোম্যান (নেদারল্যান্ডস) ৬০
৯. রোজারিও চেনি (ব্রাজিল) ৫৯
১০. মার্সেলিনহো (ব্রাজিল) ৫৯

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ধুঁকতে ধুঁকতে কোয়ার্টারে উরুগুয়ে

  কোপা আমেরিকার সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। ২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের …

2 comments

  1. Nice blog here! Also your website loads up fast! What web host are you
    using? Can I get your affiliate link to your host?
    I wish my website loaded up as quickly as yours lol

  2. I read this piece of writing fully on the topic of the difference of newest and earlier
    technologies, it’s remarkable article. adreamoftrains best web hosting company

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!