শবে বরাত

পবিত্র শবে বরাত আগামী ১ মে

দেশে ২০১৮ সালের শবে বরাত পালিত হবে আগামী ১ মে রাতে, সরকারি ছুটি থাকবে ২ মে।

মঙ্গলবার শাবান মাসের চাঁদ দেখা যাওয়ায় চাঁদ দেখা কমিটি এই সিদ্ধান্ত দিয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনে এই সভায় সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মোয়াজ্জেম হোসেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাংলাদেশের আকাশে শাবান মাসের চাঁদ দেখা গেছে। তাই বুধবার থেকে শাবান মাস গণনা শুরু হবে এবং শবে বরাত পালিত হবে ১ মে দিবাগত রাতে।”

‘ভাগ্য রজনী’ হিসেবে পরিচিত শবে বরাতের তাৎপর্যপূর্ণ রাতটি বাংলাদেশসহ বিভিন্ন দেশের মুসলিমরা ইবাদতে কাটিয়ে থাকে।

পাশাপাশি শবে বরাত ঘিরে নিজেদের ভালো খাওয়া এবং অন্যদের খাওয়ানোর চলও রয়েছে বাংলাদেশে।

শবে বরাতের পরদিন বাংলাদেশে নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকে।

১ মে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসেও সরকারি ছুটি থাকবে। ফলে টানা দুদিন (মঙ্গল ও বুধবার) ছুটি পাবেন সরকারি-বেসরকারি কর্মীরা।

 

আরো পড়ুন: ট্রাভেল এন্ড ট্যুর।

 

ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম মেলা উপলক্ষ্যে বিমানের টিকিটে ২০ শতাংশ ছাড়

আগামী ১৯ থেকে ২১ এপ্রিল অনুষ্ঠিতব্য বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম মেলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছয়টি আন্তর্জাতিক রুটে ২০ শতাংশ ছাড় দেবে।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ দিনের এ মেলা উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এমপি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, এমপি। ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ এ আন্তর্জাতিক পর্যটন মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণপিপাসুদের জন্য ঢাকা থেকে ব্যাংকক, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, কুয়ালালামপুর, কলকাতা ও কাঠমান্ডু রুটে ইকোনমি ক্লাসে বিমান ২০ শতাংশ ছাড় দেবে। বিটিটিএফ মেলায় বিমানের স্টল থেকে ঢাকা-ব্যাংকক-ঢাকা রিটার্ন ভাড়া ১৭ হাজার ৬৩১ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ২২ হাজার ৫৩৫ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা ২৪ হাজার ৩১৮ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ২০ হাজার ৪৬৯ টাকা, ঢাকা-কলকাতা-ঢাকা ৯ হাজার ৯১৯ টাকা এবং ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ১৫ হাজার ২০১ টাকা এবং চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম ১০ হাজার ৫৮১ টাকায় টিকিট ক্রয় করা যাবে। টিকিট ক্রয়ের জন্য পাসপোর্ট অথবা পাসপোর্টের ফটোকপি সঙ্গে আনতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করার প্রতিবাদে ইন্দুরকানীতে মানববন্ধন

  ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরের মাটিভাঙা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনকে সরকারি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!