লায়ন মীযানুর রহমান

ভারতে বিশেষ পুরষ্কার পেলেন লায়ন মীযানুর রহমান

সাংবাদিকতায় অসামান্য অবদান রাখার জন্য কলকাতার একটি জনপ্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সাম্মানীত করা হয়েছে দেশের বহুল প্রচলিত দৈনিক আমার সময় পত্রিকার নির্বাহী সম্পাদক লায়ন মীযানুর রহমান কে।

খোলামন নামক সংগঠনটি ভারত বাংলাদেশ মৈত্রী উৎসব নামক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে সাংবাদিকতায় অবদান রাখার জন্য মৈত্রী সম্মাননা ২০১৮ প্রদান করা হয় বাংলাদেশের পত্রিকা দৈনিক আমার সময়ের নির্বাহী সম্পাদক জনাব মীযানুর রহমানকে।

খোলামন  এর সভাপতি শ্যামল বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন
ভারতীয় জাদুঘরের প্রাক্তন আধিকারিক যশস্বী সাহিত্যিক অধ্যাপক সুজিত নারায়ণ সেন, বিশেষ অতিথরা হলেন কোলকাতার রকস্টার সিধু, অভিনেত্রী পাপিয়া অধিকারী, অভিনেতা রাহুল বর্মন, খোলামন সম্পাদক সুমিতাভ ঘোষাল, সংগীত শিল্পী দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় জনাব মীযানুর রহমান বলেন, পুরস্কারটি পেয়ে  আমি অনুপ্রাণিত,  সবাই আমার জন্য দোয়া করবেন। ইন সা আল্লাহ আগামীতে আরো ভাল কাজ করে যেতে চাই।

 

লায়ন মীযানুর রহমানের এ সম্মাননায় নিউজ ঢাকার পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

 

 

আরো পড়ুন: ভাইরাস নিয়ে আড্ডা।

তথ্য প্রযুক্তির এই যুগে ভাইরাস শব্দটি শুনেন নি এমন মানুষ নেই বললেই চলে। প্রায় সবাই ভাই রাস ,  ট্রোজান হর্স, রুটকিট,  ওর্ম, ম্যালওয়ার, স্পাইওয়ার ইত্যাদির কথা শুনে থাকবেন। এগুলোকে এক কথায় virus বলা হয়।

আমাদের কম্পিউটার গুলো যখন ভিন্ন ধরনের আচরন করে তখন স্বাভাবিক ভাবেই আমরা ধারনা করি যে আমাদের প্রিয় কম্পিউটারটি ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখানে ভাইরাস কিন্তু নানা ধরনের আছে । আমরা যদি ভাইরাসের প্রকার ভেদ জানতে পারি তা হলে খুব সহজেই ভাইরস নির্নন করতে পারি। এবং খুব দ্রুতই পিসিকে সাড়িয়ে তুলতে পারি। এবং ভাইরাসের হাত থেকে বেচে ও থাকতে পারি।

virus হচ্ছে এমন এক ধরণের প্রোগ্রাম যা অন্য কোনো প্রোগ্রামে (Executable File) ঢুকে তাকে আক্রান্ত করে ক্রাশ করে এবং  এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে নিজেকে প্রসারিত করে। তবে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে ভাইরাস ছড়ানোর জন্য ৯৮% ক্ষেত্রে আমরা নিজেরাই দায়ী।

বিস্তারিত পড়তে ক্লিক করুন্ এই খানে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রভাব খাটিয়ে বৈধ হাটের গরু অবৈধ হাটে নিয়ে যাওয়ার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে প্রভাবশালী একটি মহল অবৈধ ভাবে হাট বসিয়ে পাশ্ববর্তী  বৈধ হাটের গরু জোড়পূর্বক  তাদের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!