অর্থমন্ত্রী

নামের তালিকা প্রকাশ করা হবে ঋণখেলাপিদের : অর্থমন্ত্রী

ব্যাংক ঋণখেলাপিরা জাতির ভয়ংকর ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ভবিষ্যতে এই ঋণখেলাপিদের নামের তালিকা প্রকাশ করা হবে বলেও তিনি জানান।

বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে ডা. রুস্তম আলী ফরাজীর এক সম্পূরক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী।
ফরাজী বলেন, ব্যাংক থেকে যারা ঋণ নেয়, সেই ঋণ নেয়ার সময় যে সম্পদ দেখায় তার চেয়ে কয়েক গুণ বেশি টাকা নিয়ে লুটপাট করে বিদেশে পাচার করে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া এবং নাম প্রকাশ করার উদ্যোগ নেয়া হবে কি না?

জবাবে অর্থমন্ত্রী বলেন, যারা ঋণ নিয়ে ঋণখেলাপি হয়েছে তাদের বিরুদ্ধে যেটা করা হয়েছে, তার জন্য সংসদ সদস্যরাও সহযোগিতা করেছেন। এই ঋণখেলাপিদের তালিকা প্রস্তুত করার জন্য সংসদ সদস্যরা সহযোগিতা করেছেন।
তিনি বলেন, ঋণখেলাপিরা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছেন। যে টাকাটা অন্যখানে বিনিয়োগ করা যেত, ঋণখেলাপিরা সে টাকা গুম করে দেন। এই ঋণখেলাপিদের নাম-ঠিকানা গণমাধ্যমে প্রকাশ করা হবে।

অর্থমন্ত্রী আরও বলেন, ঋণখেলাপিদের তালিকা কয়েক দফায় জাতীয় সংসদে প্রকাশ করেছি। এ বিষয়ে সংসদ সদস্যরা আমাকে সহযোগিতা করেছেন। সংসদ সদস্যরা লিস্ট দেখতে চেয়েছেন। আমি সেভাবে কয়েকবার ঋণখেলাপিদের নাম দিয়েছি।

তবে, তাদের নাম-ঠিকানা কাগজে (পত্রপত্রিকায়) প্রকাশের চিন্তা কখনো করিনি। বিষয়টি এখনও ভেবে দেখিনি। তবে নিশ্চয়ই করতে পারি। এই প্রস্তাবটি বিবেচনার উপযুক্ত বলে মনে করি। ভবিষ্যতে এটি বিবেচনা করা যেতে পারে। সময় সময় তাদের নাম প্রকাশ করা যেতে পারে।
মনিরুল ইসলামের আরেক সম্পূরক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ফুল চাষের সহজ শর্তে ঋণের কথা আগে কখনো শুনিনি। যেহেতু এটা নিয়ে কথা হলো দেখা যাক ফুলচাষিদের সহজ শর্তে ঋণ দিতে কি করা যায়। ভবিষ্যতে আমরা বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করব।

I am from jail

সূত্র:যুগান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে মসজিদে

জনসচেতনতা বাড়াতে কেরানীগঞ্জে মসজিদে মসজিদে পুলিশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে, সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করা,আসন্ন ঈদ উল আযহায় আইন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!