ব্রাজিল

বিশ্বকাপে মেসির চোখে ব্রাজিল ই সেরা!

রাশিয়া বিশ্বকাপে ক্রিস্টিয়ানো রোনালদো আর্জেন্টিনাকে ফেবারিটের জায়গায় স্থান দিলেও মেসি বলেছেন অন্যকথা। বিশ্বকাপের চার ফেবারিটের মধ্যে আর্জেন্টিনাকে রেখেছিলেন রোনালদো। তবে মেসি মনে করেন, ইতিহাস ও ঐতিহ্যের কারণে আলাদা গুরুত্ব পেলেও এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ফেবারিট নয়। ফুটবলের এই বিস্ময়বালক ফেবারিট হিসেবে বললেন ব্রাজিল, স্পেন, ফ্রান্স ও জার্মানির কথা।

পর্তুগাল ইউরোপের বর্তমান চ্যাম্পিয়ন হলেও মেসি রোনালদোর পর্তুগালের নাম ফেবারিটের তালিকায় রাখেননি।
ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘রাশিয়ায় বিশ্বকাপ জেতা আমাদের জন্য কঠিন হবে। আর্জেন্টিনা দলকে ইতিহাস ও ঐতিহ্যের কারণে সব সময়ই শিরোপার দাবিদার ভাবা হয়। তবে এ বছর আমরা কোনোদিক দিয়েই ফেবারিট নই। স্পেন, ব্রাজিল, জার্মানি আর ফ্রান্স আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে।’
তবে লিওনেল মেসি এটাও মনে করেন, “আর্জেন্টিনার এই দলটির বিশ্বকাপ জেতা একটা ঋণের মতো হয়ে গেছে। যে ঋণটি শোধ করতে হবে, ‘এই ঋণটি আমাদের নিজেদের কাছেই আমাদের পাওনা, মানুষের কাছে নয়। আমরা সব সময়ই দলের জন্য উজাড় করে খেলি, বাকিটা ভাগ্যের লিখণ।’ বিশ্বকাপকে আমরা সব সময়ই বড় সুযোগ হিসেবে নিই। কারণ, একটি প্রজন্ম চলে যাবে, অনেক খেলোয়াড় আর এই দলে থাকবে না।”

আরো পড়ৃন ভাইরাস নিয়ে কিছু কথা

 

তথ্য প্রযুক্তির এই যুগে ভাইরাস শব্দটি শুনেন নি এমন মানুষ নেই বললেই চলে। প্রায় সবাই ভাই রাস ,  ট্রোজান হর্স, রুটকিট,  ওর্ম, ম্যালওয়ার, স্পাইওয়ার ইত্যাদির কথা শুনে থাকবেন। এগুলোকে এক কথায় virus বলা হয়।

আমাদের কম্পিউটার গুলো যখন ভিন্ন ধরনের আচরন করে তখন স্বাভাবিক ভাবেই আমরা ধারনা করি যে আমাদের প্রিয় কম্পিউটারটি ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখানে ভাইরাস কিন্তু নানা ধরনের আছে । আমরা যদি ভাইরাসের প্রকার ভেদ জানতে পারি তা হলে খুব সহজেই ভাইরস নির্নন করতে পারি। এবং খুব দ্রুতই পিসিকে সাড়িয়ে তুলতে পারি। এবং ভাইরাসের হাত থেকে বেচে ও থাকতে পারি।

virus হচ্ছে এমন এক ধরণের প্রোগ্রাম যা অন্য কোনো প্রোগ্রামে (Executable File) ঢুকে তাকে আক্রান্ত করে ক্রাশ করে এবং  এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে নিজেকে প্রসারিত করে। তবে এক কম্পিউটার থেকে অ

ন্য কম্পিউটারে ভাইরাস ছড়ানোর জন্য ৯৮% ক্ষেত্রে আমরা নিজেরাই দায়ী।

virus কম্পিউটারের যে কোন ড্রাইভে বা প্রোগ্রামে লুকিয়ে থাকতে পারে। পিসি প্রোগ্রাম থেকে ডাটা ফাইল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইউটিউব এ সফলতার দ্বারপ্রান্ত অতিক্রম করল লাভবার্ড কাপল

মোঃএনামুল হক বাবু, বিনোদন প্রতিবেদক টিকটকে ফেমাস কাপল লাভবার্ড আইডিটির সাথে কমবেশি আমরা সবাই পরিচিত। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!