সাকিব

সাকিব হতে পারেন হায়দ্রাবাদ দলের অধিনায়ক

অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিউল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের দায়ে  এরই মধ্যে হারিয়েছেন দলের নেতৃত্ব। এবার আইপিএলে ও নেত্বৃত্ব থাকছে না এই দুজনের। ফলে হায়দ্রাবাদের নেত্বৃত্ব দেয়ার সুযোগ পেতে পারেন বাংলাদেশের প্রান সাকিব আল হাসান।

 দরজায় কড়া নাড়ছে আইপিএল। আগামী ৬ এপ্রিল উদ্বোধনী অনুষ্ঠানের পর ৭ এপ্রিল থেকে মুম্বাইতে শুরু হবে টুর্নামেন্টের মূল পর্ব। রাজস্থান তাদের দলপতি পরিবর্তন করে ফেললেও আরেক অভিযুক্ত ডেভিড ওয়ার্নারের বিষয়ে এখনো সিদ্ধান্ত পরিস্কার করেনি সানরাইজার্স হায়দরাবাদ।

তবে ভারতের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ কাইফের টুইটার পোস্টে কিছুটা ইঙ্গিত দিয়েছেন ওয়ার্নারকে নিয়ে। তিনি লিখেন, ‘স্টিভেন স্মিথ আর রাজস্থানের অধিনায়ক নন। তেমনি ডেভিড ওয়ার্নারকেও হায়দারাবাদের অধিনায়ক থেকে সরিয়ে নেয়া হতে পারে।

তবে কি আইপিএলে আট দলে আটজন ভারতীয় অধিনায়ক হয়ে নতুন ইতিহাস সৃষ্টি হতে যাচ্ছে?’ কাইফ এক্ষেত্রে কোন ভারতীয়কেই হায়দরাবাদের নেতৃত্বে দেখলেও বাস্তবতা একটু ভিন্ন। ওয়ার্নারের হাত থেকে অধিনায়কত্ব ছুটে গেলে সেটি পূরণ করার মতো কোন ভারতীয় দলে আছে কিনা সেটিই এখন ভাবনার বিষয়।

দলটিতে ভারতীয়দের মধ্যে পরিচিত মুখগুলোর মধ্যে রয়েছেন, ভুবনেশ্বর কুমার, মনিশ পান্ডে, শিখর ধাওয়ান, ঋদ্ধিমান সাহা এবং ইউসুফ পাঠান। ২০১৬ সালে শিখর ধাওয়ান দলের আইকন হলেও নেতৃত্বের গুণাবলি না থাকায় ওয়ার্নারকে অধিনায়ক করা হয়। এছাড়া ভুবনেশ্বর কুমার, মনিশ পান্ডেরা নিজেদের পারফরম্যান্সের দিকে বেশি মনোযোগী হবেন সেটাই স্বাভাবিক। আর ঋদ্ধিমান সাহা, ইউসুফ পাঠানরা আছেন ফর্মের তলানিতে।

তাই এমনিতেই তাদের দলে জায়গা পাওয়া মুশকিল। গত সাত বছর ধরে কলকাতার জার্সিতে আইপিএল মাতিয়েছেন সাকিব। টুর্নামেন্টের নাড়ি নক্ষত্র তার জানা।  তাই অধিনায়কের দৌড়ে সাকিবের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে অভিজ্ঞতার দিক দিয়ে সাকিব থেকে পিছিয়ে থাকবেন ২৭ বছর বয়সী কেন। আর তাই সানরাইজার্স কোচ টম মুডি ও উপদেষ্টা ভিভিএস লক্ষণ সাকিকে বেছে নিতেই পারেন।

আরো পড়ুন : নদী ভরাট বন্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ

 

জাহীদুল ইসলাম।

তথ্য: ইন্টারনেট।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝুমন দাসের মুক্তির দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ

বিনোদন প্রতিবেদক :আল সামাদ রুবেল সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক নিপিড়নের শিকার ও নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!