মাহিদ

শাবিতে মাহিদ হত্যায় মাথা কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালাম হত্যার প্রতিবাদে মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ জানাচ্ছেন ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল নয়টা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। সেখানে মাহিদের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও সকাল ১০টার দিকে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এই আন্দোলনে সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও সংহতি প্রকাশ করেন।

পরে শত শত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সিলেট নগরের চৌহাট্টা এলাকার শহীদ মুনীর, তপন, জুয়েল চত্বরের দিকে বিক্ষোভ করে এগিয়ে যান। দুপুর সোয়া ১২টার দিকে তাঁরা সেখানে পৌঁছে চারটি রাস্তা অবরোধ করেন। এ সময় মাথায় কাফন বেঁধে আবার কেউ কেউ কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ জানান। ‘শান্তির সিলেটে রক্ত কেন? প্রশাসনের জবাব চাই’, ‘মাহিদ ভাই মরল কেন? প্রশাসন জবাব চাই’, ‘সিলেটবাসী এক হও’ স্লোগান দিতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো ওই চত্বরে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি চলছে।

উল্লেখ্য, সিলেট নগরের মদিনা মার্কেট এলাকার মাহিদ আল সালাম একটি চাকরি করতেন। ভালো আরেকটি চাকরির জন্য ঢাকা থেকে ডাকা হয়েছিল সাক্ষাৎকার দিতে। ঢাকায় যাওয়ার জন্য গত রোববার রাতে বাসা থেকে বেরিয়েছিলেন বাস টার্মিনালের উদ্দেশ্যে। পথে হামলার শিকার হন তিনি। রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন তাঁকে।

আরো পড়ুন: সাকিব হতে পারে হায়দ্রাবেদর অধিনায়ক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির নির্বাহী প্রকৌশলী অপূর্বের বিরুদ্ধে মারধরের অভিযোগ

অপূর্ব চৌধুরী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার সাহার বিরুদ্ধে একই দপ্তরের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!