জাতির পিতা

অাজ জাতির পিতা র ৯৯তম জন্মদিন

আজ ১৭ মার্চ জাতির বুকে সরণীয় একটি দিন। যে দিনটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়,তার ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে মিলাদ ও নানাকর্মসূচি সহ দেশের সব সরকারি হাসপাতাল ও ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের জারিকৃত এক আলোচনায় এ নির্দেশ দেন।

এদিন দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। ও দোয়া মাহফিল।
সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গীপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণসহ বাদ জোহর দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবেন।
এছাড়া প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে, এ দিন দুপুর ১২টা থেকে ১টার মধ্যে হাসপাতাল গুলোতে ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য’ সম্পর্কে আলোচনা সভার আয়োজন করা হবে এবং সরকারি হাসপাতালগুলোতে ভর্তি রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

জাতির পিতার জন্মদিন কে ঘিরে দেশের প্রায় বিভিন্ন স্থানে চেক পোস্ট ও নিরাপত্তাবাহিনী জোড় দার করা হয়েছে।
নানাকর্মসূচি ও বিভিন্ন মিলাদ মাহফিল এর মধ্যে নতুন কিছু চেতনা জন্ম দিয়ে দিনটি শেষ করবে দলটির নেতা কর্মীরা।

মোঃ ওয়ালিদ হোসেন ফাহিম নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ওয়ালিয়া ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এর মাধ্যমে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে লালপুরে ওয়ালিয়া ইউনিয়ন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!