বেড়াজাল

সাংস্কৃতিক সংগঠন ‘বেড়াজাল’ আনুষ্ঠানিক উদ্বোধন

ভেঙ্গে ফেলার এক গল্প’ এ ধ্বনি নিয়ে রাজধানী ঢাকায় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘বেড়াজাল’ এর অানুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকালে ধানমন্ডির কফিলিসিয়াস কফি নামে এক রেস্টুরেন্টে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করা হয়। এসময় উপস্থিত ছিলেন নর্দান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ওমর ফারুক,বেড়াজাল এর সভাপতি শাহরিয়ার মৌসুম এফ হাসান (সবুজ),সংগঠনটির প্রতিষ্ঠাতা সাগর মাহমুদ,চিত্র নির্মাতা তানভীর খান(ব্যবস্থাপনাপরিচালক)জনসংযোগ সম্পাদক সানমুন আহমেদ প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে নেপালে বিমান বিধ্বস্তে নিহতদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সঙ্গীত পরিবেশন করা হয়।

ওয়ালিদ হোসেন ফাহিম

নিউজ ঢাকা ২৪

 

আরো পড়ুন : কি করবেন? প্রিয় ফোনটিতে পানি ঢুকলে

 

যুগের সাথে তাল মিলিয়ে বেড়েই চলছে মোবাইল ফোন ইউজারের সংখ্যা। আজকাল স্মার্ট ফোন ছাড়া যেন আমাদের চলেই না। সাত থেকে সত্তর, সব বয়সী মানুষের জন্য মোবাইল নিত্ত প্রয়োজনীয়।অনেক সময় দেখা যায় অসতর্কতাবশত মোবাইল পানিতে পরে যায়। আর তাতেই দেখা দেয় বিপত্তি। এছাড়া ঝড় বৃষ্টির কবলে পরলে মোবাইলে পানি ঢুকা খুবই স্বাভাবিক।

এর জন্য অনেক কোম্পানীই ওয়াটার প্রুফ ফোন বানাচ্ছে। কিন্তু সেসব ফোনের দাম  সাধারন মানুষের নাগালের বাইরে। তাই ফোনটি যদি ওয়াটার প্রূফ না হয়ে থাকে চেক করে নিন নিচের টিপস গুলো ।

  • ফোনে পানি পড়লে তা স্টাট করার আগে ভালো ভাবে মুছে নিন। ব্যাটারী, কভার গুলো খুলে ভালো ভাবে শুকনা কাপড় দিয়ে মুছে নিন ।
  • ফোনে চা বা কফি পড়লে সাথে সাথেই মুছে ফেলা উচিত। যত বেশি তরল পানীয় থাকবে তত বেশি ফোনের পার্স বিকল হবার সম্ভাবনা থাকে।
  • ফোনটিকে ভালো ভাবে ঝাকানোর চেষ্টা করুন । তবে লক্ষ রাখবেন যাতে হাত থেকে ছুটে না যায়।
  •  ফোনের সিম কাড মেমোরী কাড খুলে ফেলুন। তার পর ভিতরের অংশ পরিষ্কার করুন। যে পর্যন্ত সিউর না হচ্ছেন যে ফোনে পানি নাই, ফোনটি অন করবেন না।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!