বাংলাদেশ

বিদেশের মাটিতে এ কেমন অমার্জনীয় করা হলো বাংলাদেশ কে ??

লাল সবুজ এর পতাকা নয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ম্যাচে জাতীয় সংগীত এর সময় মাঠে উপস্থিত করা হয় বাংলাদেশ এর ভূল পাতাকা। যা নিয়ে প্রশ্ন তুলেনি কেউই। শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়েজন করা হয় এিদেশীয় নিদাহাস ট্রফির যাতে অংশগ্রহন করেন ভারত,বাংলাদেশ সাথে স্বাগতিক দল শ্রীলঙ্কা।

কলম্বোর স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ম্যাচে জাতীয় সংগীত এর সময় ছিল বাংলাদেশের ভূল পতাকা,পতাকা সবুজ জমিন এর বদলে অনেকটা রংচাটা পতাকা পিছনে রেখে জাতীয় সংগীত গেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ক্যামেরা লেন্স এ রং ভিন্নো রকমের দেখাচ্ছে প্রথম দেখায় এমন মনে হলেও ভূলটা ভাঙ্গে যখন একি ক্যামেরার পাশা পাশি আরকটি পতাকা সঠিক দেখানো হয় তখন।  নিশ্চিত ভাবেই মেনে নিতে হয়  যে ভূল পতাকা আনা হয়েছে ভারত-বাংলাদেশ ম্যাচ এর আগে।

পতাকা একটি দেশের অহংকার জাতির অস্তিত যার সম্মানে গৌরবের শুরে কন্ঠে জাতীয় সংগীত চলে আসে।খেলাধুলাই হয়তো বিশ্ব দরবারে এভাবে সবচেয়ে বেশি প্রতিনিধিত্ব করে যেখানে ক্রিকেট তো আরও এগিয়ে।

কিন্তু যেখানে নিজের পরিচয় টা এখন সংকটে তখন কি করে অবোলীলায় জাতীয় সংগীত গেয়ে গেলেন ক্রিকেটাররা, একবার ও কি চোখে পড়ে নি নাকি ভাবোনায় আসে নি ???

ক্রীয়াঙ্গনে এমন ইতিহাস নতুন নয় ভুল জাতীয় সংগীত বাজানো ফলে সমালোচনা হয়েছে অনেক।সর্বশেষ কোপা আমেরিকা কাপে উরুগুয়ে জাতীয় সংগীত এর জায়গায় চিলির জাতীয় সংগীত বাজানোর ফলে প্রতিবাদের ঝড় উঠে গোটা স্টেডিয়ামে,খেলোয়াররা তো হাত সরিয়ে নেই বুক থেকে এ সমস্ত ভুলের জন্য ক্ষমা চেয়েছেন আয়োজকরা।

কিন্তুু এই নিয়ে আনুষ্ঠানিক কোন অভিযোগ করেন নি বিসিবি আর অমার্জনিয় এই ভূল এর জন্য এতটুকু দুঃখ ও প্রকাশ করেননি লংঙ্কান আয়োজকরা।

মো: ওয়ালিদ হোসেন ফাহিম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জয়পুরহাটের দুই পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন প্রার্থীরা

  জামিরুল ইসলাম জয়পুুরহাট জেলা প্রতিনিধিঃ চতুর্থ ধাপে জয়পুরহাট জেলায় দুটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। …

20 comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!