বাঘাপুর

সৌদিতে বাঘাপুর স্কুল প্রাক্তন ছাত্র সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সৌদি আরবের রিয়াদে ঢাকার কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর এ অবস্থিত  বাঘাপুর স্কুল এন্ড কলেজ ছাত্র সংসদের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পূর্ণ মিলনি ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত জাকজমক ভাবে পালিত হলো।


শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করা হয়। এর পরে ভাষা  শহীদদের প্রতি ১ মিনিট নিরবতা পালন করা হয়। তার পরে  জাতীয় সংগীত গাওয়ার পরে ১ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়।

 

এরপরে আলোচনা সভা শুরু হয় ছাত্র সংসদের উপদেষ্ঠা শাহ আলম এর সভাপতিত্বে।
সভাপতি বলেন অনুষ্ঠানে সকলের অংশ গ্রহনই অনুষ্ঠান সার্থক।


শাওন মহসিন খানের সঞ্চলানয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব মোহাম্মাদ ফকরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় বলেন আমিও কোন স্কুলের প্রাক্তন অতএব আজকের অনুষ্ঠান হতে শিক্ষা নেওয়া দরকার আমি আমাদেরও কিছু করা দরকার।

স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মাদ জিলানী,
তিনি বলেন অনুষ্ঠান আয়োজক কমিটির প্রধান শাওন মহসিনের পরিকল্পায় সকলে একত্রিত করার যে প্রয়াস সেটা তার শ্রম-মেধা সাংগঠনিক দক্ষতা সম্ভব হয়েছে। তাকে অনেক ধন্যবাদ জানাই।


বিশেষ অতিথির মধ্যে বক্তাব্য রাখেন সাংবাদিক ইউসুফ খান। তিনি বলেন বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সাংসদের সেলুট তাদের মহতি কাজের জন্য,তারা আমার ভাই আমি তাদের ভালোবেসে ফেলেছি এবং তাদের জন্য সর্বাত্মক সহযোগীতা থাকবে,তাদের মহৎ কাজে লক্ষে পৌছাবে।

এরপর বক্তব্য রাখেন মোঃ সাঈদ আহমেদ,
এবং সাঈদ আহমেদ সংসদ অফিসের জন্য একটা কম্পিউটার উপহার করেন।

বিশেষ অতিথি হয়ে সুদূর দাম্মাম থেকে রিয়াদে এসে বক্তব্য দিলেন শওকত আলী,পর্যায়ক্রমে বক্তৃতা দেন দেলোয়ার বেপারি,মহিউদ্দিনগাজী সহ-সভাপতি(B-99 group),জহির গাজী ,মোঃআল মামুন, সামসুল আলম, ফারুকহোসেন,আসাদ মিয়া,এম ডি ফারুকি,নাসির উদ্দিন সহ আর ও অনেকে।
এ সময় বাঘাপুর স্কুল এন্ড কলেজ ছাত্র সংসদের বিপুল সংখ্যক সদস্য বৃন্দ ও ইলেকট্রনিক্স প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সংগীত পরিবেশনা করেন,রিয়াদের সাংস্কৃতিক গোষ্ঠী ও সংগঠনের সদস্য বৃন্দরা,
অনুষ্ঠান শেষে বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদে নিবন্ধিত হয় একঝাক তরুন বৃদ্ধ যুবকরা ১৮ জনের দল।
উক্ত অনুষ্ঠান সুন্দর ও সফল ভাবে পরিসমাপ্ত হওয়ায় অনুষ্ঠান আয়োজক কমিটির প্রধান শাওন মহসিন খান সকলে ধন্যবাদ জানায় এবং একতা ভ্রতৃত্ব বন্ধনের বিকল্প নেই সে দিকে দৃষ্টি রাখার আহ্বান জানায় দশের লাঠি একের বোজা দশে মিলে কাজ করতে অতি সোজা।

 

শাওন মহসিন খান

— সৌদি-প্রতিনিধি
ঢাকা নিউজ ২৪.কম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে অসহায়দের কম্বল দিলেন ঢাকা জেলা পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!