গ্লোবাল লিডারশীপ অ্যাওয়ার্ডে ভূষিত হলেন হাসান মাহমুদ

দীর্ঘদিন ধরে বাংলাদেশি তরুণদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছেন হাসান মাহমুদ। প্রকৌশলী এ তরুণ নিজ পেশার পাশাপাশি প্রকৌশল ছাত্র-ছাত্রীদের একাডেমিক মানোন্নয়ন ও কর্মক্ষেত্রে প্রমাণ করবার জন্য কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। এর অবদানে পেলেন আন্তর্জাতিক সংস্থার স্বীকৃতি। স্বেচ্ছাসেবী সংগঠন স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা প্রকৌশলী হাসান মাহমুদ গ্লোবাল লিডারশীপ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত গ্লোবাল ইয়ুথ লিডারশীপ সামিট ২০২১ থেকে সারাবিশ্বের তরুণ স্বেচ্ছাসেবকদের হাতে তুলে দেয়া হয় সম্মানজনক “গ্লোবাল ইয়ুথ লিডারশীপ এওয়ার্ড।” বাংলাদেশের হয়ে একমাত্র পুরস্কারটি অর্জন করেন হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁন।

প্রকৌশলী হাসান স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ- প্রতিষ্ঠাতা।স্কুল অব ইঞ্জিনিয়ার্স দেশের প্রায় ৫ লক্ষাধিক তরুণ প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলছে। দেশের ৬৪ জেলার প্রায় সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সংগঠনটির শতাধিক টিম।

পুরস্কার পাওয়ার পর তিনি জানিয়েছেন, ভবিষ্যতে দেশ, জাতি ও মানবতার কল্যাণে কাজ করে যেতে চান এবং এই অ্যাওয়ার্ড দেশের সকল স্বেচ্ছাসেবকদের উৎসর্গ করেন।

‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের অন্যতম একটি সংস্থা। যারা তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে। এ বছরও সংস্থাটি বিভিন্ন দেশ থেকে তরুণদের নির্বাচন করেছে বিশ্বের মানুষের কাছে পরিচয় করে দেয়ার জন্য ও তাদের সম্মান জানানোর জন্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে ছাদের রেলিং ভেঙে ৯ মাসের শিশুর মৃত্যু; পরিবারের দাবী হত্যাকান্ড

ঢাকার কেরানীগঞ্জে ছাদের রেলিং ভেঙে পরে গিয়ে আব্রার নামে ৯ মাসের একটি শিশু মারা গেছে। …

error: Content is protected !!