‘সাংবাদিকতা ও উপস্থাপনা’ শীর্ষক ভার্চুয়াল ওয়েবিনার

পল্লব আহমেদ সিয়াম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘সাংবাদিকতা ও উপস্থাপনা’ শীর্ষক ভার্চুয়াল ওয়েবিনার আয়োজন করে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। বুধবার রাতে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সদস্যদের নিয়ে গুগল মিটে ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সহকারী দপ্তর সম্পাদক সাইফুল্লাহ মাহাদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও চ্যানেল টুয়েন্টিফোরের সিনিয়র উপস্থাপক মিনহাজ উদ্দিন।

এ সময় মিনহাজ বলেন, সংবাদ উপস্থাপক হতে চাইলে সুন্দর বাচনভঙ্গি, স্পষ্ট ও আকর্ষণীয় উচ্চারণ, বাংলা ও ইংরেজিতে কথা বলার ক্ষমতা, সাবলীল উপস্থাপনা ও যোগাযোগ দক্ষতা, সহজ ভাষায় ও খবরের গুরুত্ব অনুযায়ী নিউজ স্ক্রিপ্ট লেখার দক্ষতা, সমসাময়িক বিভিন্ন বিষয় সম্পর্কে ভালো ধারণা থাকা এবং অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সামাল দেয়ার ক্ষমতা থাকতে হবে। এভাবে নিজেকে তৈরি করতে হবে। পৃথিবী প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে নতুন নতুন পদ্ধতি বের করছে। নতুন পদ্ধতিের সাথে মানিয়ে নিতে হবে।

শিক্ষার্থী তাসমিনা রহমান মিতু বলেন, আমি কোনো দিন ভাবিনি, এমন প্রোগ্রামে আমি থাকতে পারব। অনেক সুন্দর প্রোগ্রাম ছিল। সবসময় যাকে টেলিভিশনে দেখেছি, তার প্রোগ্রাম সরাসরি দেখে খুবই আনন্দিত। কর্মশালায় অনেক অজানা তথ্য জানতে পেরেছি।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সম্মানিত সভাপতি আশিকুর রহমান। তিনি রাহাত মিনহাজকে ধন্যবাদ জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সশরীরে আসার আমন্ত্রন জানান এবং সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের ইতি টানেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবিতে রিডিং ক্লাবের আত্মপ্রকাশ

সিয়াম, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে রিডিং ক্লাব নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ করেছে। আজ বুধবার (২৪ নভেম্বর) …

error: Content is protected !!