কেরাণীগঞ্জে নকল তারের কারখানায় র‌্যাবের অভিযান ; ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে নকল তামার তারের কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব। র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব সুত্রে জানা যায়, গত ১০ অক্টোবর রাতে র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ডিএসসিসির বিএসটিআই প্রতিনিধি স্যানিটারি ইন্সপেক্টর এর উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় নকল ও অনুমোদনহীন তামার তার ও পাইপ উৎপাদন মজুদ এবং বিক্রি করার অপরাধে বিসমিল্লাহ মেটালসকে ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা,

হান্নান ইয়ার কাস্টিংকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, আসমা মেটালসকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা ও গ্রামীণ মেটালসকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ০৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭,০০,০০০/- (সাত লক্ষ) টাকা জরিমানা প্রদান করে।

এছাড়া আনুমানিক ৫,২৬,০০০/- (পাঁচ লক্ষ ছাব্বিশ হাজার) টাকা মূল্যের প্রায় ১,৩২২ (এক হাজার তিন বাইশ) কেজি নকল তামার তার জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল ও অনুমোদনহীন তামার তার ও পাইপ উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শাহীন আহমেদ

শেখ রাসেল বেচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : শাহীন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। তার যোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

error: Content is protected !!