রাজশাহী কলেজে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

রাজশাহী কলেজে নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কর্মসূচির অংশ হিসেবে র‌্যালি, মানববন্ধন ও সেমিনারের আয়োজন করা হয়। রোববার সকাল ১০ টায় কলেজের মনোবিজ্ঞান বিভাগের আয়োজনে মনোবিজ্ঞান বিভাগের সামনে থেকে দিবস উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে কলেজের মূল ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এরপর কলেজ মিলনায়তনে মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পার্থ সারথি বিশ্বাসের সভাপতিত্বে ‘বৈষম্যপূর্ণ বিশ্বে মানসিক স্বাস্থ্য’- শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার সাহার সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদুল হক সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, করোনাকালে সাধারণ মানুষজনের পাশাপাশি আমাদের শিক্ষার্থীরাও বিভিন্ন মানসিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। কাউনসিলিং এর ব্যবস্থা করে সবাইকে সম্মিলিতভাবে এই সমস্যার মোকাবেলা করা সম্ভব।

তিনি আরও বলেন, মানসিক রোগ থেকে বাঁচতে আমাদের দরকার প্রয়োজনীয় প্রশিক্ষণ, দক্ষতা ও নিজেদেরকে সমৃদ্ধ করা। এছাড়াও আমরা কাউন্সিলিংয়ের জায়গাটা তৈরি করতে পারি। আমার বিশ্বাস এটা করলে মানসিক যন্ত্রণা থেকে অনেকটা রেহাই পাওয়া সম্ভব।

এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!