লালপুরে ২৫ টন ভেজাল গুড় ধ্বংস, লাখ টাকা জরিমানা

নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ফারজানা ইয়াসমিন নামের এক গুড় দোকান মালিককে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ২৫ টন ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় র‌্যাব-৫ ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার এই অভিযান পরিচালনা করেন।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ঐ এলাকার ফারজানা ইয়াসমিনের গুড় তৈরীর কারখানায় র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী ও কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার যৌথ অভিযান পরিচালনা করে ২০ হাজার কেজি ভেজাল গুড়, ৭ হাজার কেজি লালিগুড়, ৬শ কেজি চিনি, ৫৭ কেজি ময়দা, ১ কেজি হাইড্রোজ, ৫ কেজি ফ্যাব্রিক কালার, ১৫ কেজি ডালডা ও ৫ কেজি ফিটকিরিসহ ভেজালগুড় দোকানের মালিক ফারজানা ইয়াসমিনকে আটক করেন।

পরে, ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে সেই নারীকে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় এক লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আদালতের নির্দেশে জব্দকৃত ৬শ কেজি চিনি ও ৫৭ কেজি আটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিলামের মাধ্যমে বিক্রয় করে ৩৫ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!