‘খামখেয়ালি সিদ্ধান্ত থেকে ডিএসসিসিকে সরে আসতে হবে’

জবি প্রতিনিধি: পুরান ঢাকার ধূপখোলায় অবস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র কেন্দ্রীয় খেলার মাঠে দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর খোঁড়াখুঁড়ি বন্ধ ও মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবিলম্বে মাঠে সকল প্রকার কাজ বন্ধ না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। বুধবার (২৯ সেপ্টেম্বর) মেইন গেইটের সামনে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ‘ধূপখোলা মাঠকে রক্ষা করুন মাননীয় প্রধানমন্ত্রী’, ‘জগন্নাথের খেলার মাঠ দখল করা চলবে না’, ‘জবিয়ানেরা জাগ্রত হও জগন্নাথের মাঠ বাঁচাও’, ‘সুস্থ শরীর সুস্থ মন খেলাধুলা মোদের ভীষণ প্রয়োজন’ ইত্যাদি স্লোগান সংবলিত ফেস্টুন নিয়ে কর্মসূচিতে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশ বিভিন্ন খেলাধুলায় এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী যখন বিভিন্ন খেলাধুলায় তার সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে তখনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঠে নগ্ন হস্তক্ষেপ করে সেই জায়গাটিকে ধ্বংস করে দেওয়া হচ্ছে৷ মাঠ ছাড়া খেলাধুলার কথা চিন্তাও করা যায়না।বাংলাদেশে বর্তমানে মাঠের অনেক সংকট।এই মুহুর্তে আমরা যদি মাঠটি হারিয়ে ফেলি তাহলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০ হাজার শিক্ষার্থী তাদের খেলাধুলার জায়গা হারিয়ে ফেলবে। এর প্রভাব আমাদের ওপর পড়বে।

তারা বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন যে খামখেয়ালি সিদ্ধান্ত নিয়েছে সেটি থেকে অনতিবিলম্বে তাদেরকে বেরিয়ে আসতে হবে৷ নাহলে আমরা মাঠ রক্ষার জন্য কঠোর আন্দোলনে যাব। নতুন ক্যাম্পাসে যাওয়ার আগ পর্যন্ত আমরা ধূপখোলা মাঠেই খেলতে চাই।

উল্লেখ্য, ধূপখোলায় অবস্থিত মাঠে মার্কেট নির্মাণের জন্য গত রোববার গভীরে রাতের আঁধারে খোঁড়াখুঁড়ি শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মাঠের দুই পাশের সীমানাপ্রচীর ও গোলপোস্টগুলোও তুলে নেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবিতে রিডিং ক্লাবের আত্মপ্রকাশ

সিয়াম, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে রিডিং ক্লাব নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ করেছে। আজ বুধবার (২৪ নভেম্বর) …

error: Content is protected !!