জবিতে ৬টি পান্ডুলিপি প্রকাশে চুক্তি স্বাক্ষর

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নতুন ছয়টি পান্ডুলিপি প্রকাশে লেখকদের সংগে চুক্তি স্বাক্ষর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উদ্যোগে উপাচার্যের সভাকক্ষে পান্ডুলিপি প্রকাশের এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

পান্ডুলিপিগুলো হচ্ছে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিপ্রা সরকার রচিত ‘বাংলাদেশের একটি গ্রাম: জাতিবর্ণ ব্যবস্থা’ , ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল রচিত ‘বঙ্গবন্ধুর বাকশাল কর্মসূচি: কুরআন সুন্নাহর আলোকে একটি মূল্যায়ন’, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মোঃ নাসির উদ্দিন রচিত ‘Taxation in Bangladesh’ , বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছাঃ শামীম আরা রচিত ‘মোহাম্মদ মনিরুজ্জামানের কবিতা: বিষয় বৈচিত্র ও শিল্পরূপ’ , সংগীত বিভাগের সহকারী অধ্যাপক ড. আলী এফ এম রেজোয়ান রচিত ‘রাগ-সন্দর্শন’ এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস রচিত ‘সাব-অল্টার্ন তত্ত্ব: উদ্ভব, বিকাশ ও প্রভাব’।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম। এছাড়াও জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন গবেষণা (পরিচালক) অধ্যাপক ড. পরিমল বালা, রেজিস্ট্রার সহ আরো অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শরিয়তপুরে বিএনপি নেতার বোন নৌকার মাঝি!

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শরিয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়ন পরিষদে আসমা …

error: Content is protected !!