নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল  গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

স্টাফ রিপোর্টারঃএক হাতের পিঠে সর্বোচ্চ সংখ্যক পেন্সিল ব্যালান্স করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ১৪ ব্যাচের এবং ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম।

 

বাংলাদেশের হয়ে ১৫ তম গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড হোল্ডার মমিনুল ইসলামের করা রেকর্ডটি ছিল ‘দ্যা মোস্ট পেনসিল ব্যালেন্স অন দ্যা ব্যাক অফ দ্যা হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’ টাইটেলের ওপর। শুক্রবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি।

তিনি এ বছরের ৩ জুন মাত্র ৩০ সেকেন্ডে ৫০টি পেনসিল ব্যালান্স করার কৃতিত্ব অর্জন করেন। এর আগের রেকর্ডটিও ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থী, বাংলাদেশের হয়ে ১৩ তম গিনেস রেকর্ড হোল্ডার টাঙ্গাইলের সিয়াম রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪টি পেনসিল ব্যালান্স করতে পেরেছিলেন।

 

মনিরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। আগামীতে যেন দেশের জন্য আরো বড় কিছু করতে পারি সে জন্য সবাই দোয়া করবেন’।

মনিরুল ইসলামের এই কৃতিত্ব জাককানইবি স্টুডেন্টদের মাঝে অনাবিল আনন্দের মাত্রা যোগ করেছে। তার স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জের ভৈরবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!