জবির ছাত্রীহল: অনলাইন প্রক্রিয়া সম্পন্ন হলেও ছাত্রীদের আবেদন সামনের সপ্তাহে

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সিট পাওয়ার জন্য অনলাইনে আবেদনের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে ছাত্রীরা সিটের জন্য সামনের সপ্তাহ থেকে অনলাইনে আবেদন করতে পারবে । বুধবার (২২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

তিনি বলেন, ছাত্রী হলের সিটের জন্য অনলাইনে আবেদনের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। হল প্রভোস্টকে আমরা বিষয়টি বুঝিয়ে দিয়েছি৷ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে অফিসিয়াল নোটিশের মাধ্যমে আবেদনের সময়সূচির বিষয়ে জানানো হবে। তবে বিষয়টি একটু সময় সাপেক্ষ। আশা করছি আগামী সপ্তাহ থেকে সিটের জন্য ছাত্রীরা অনলাইনে আবেদন করতে পারবে।

আইসিটি সেলের কম্পিউটার প্রোগ্রামার মোঃ হাফিজুর রহমান বলেন, অনলাইনে আবেদনের জন্য সব কাজ সম্পন্ন হয়েছে। এখন এর টেস্টিং চলছে।

এর পূর্বে গত ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ৮৫ তম সিন্ডিকেটে ছাত্রী হলের নীতিমালা পাস করা হয়।

হল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১৩ তলায় ১৫৬ টি কক্ষে মোট ৬২৪ জন ছাত্রীকে সিট বরাদ্দ দেয়া হবে। হলের সিট প্রদানে মাস্টার্স ও স্নাতক শেষ বর্ষকে বেশি প্রাধান্যসহ অন্য ব্যাচগুলোকে সিনিয়রিটির ভিত্তিতে প্রাধান্য দেওয়া হবে। এছাড়া ঢাকার বাইরের জেলার শিক্ষার্থীদের সিট প্রদানে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসাদের উদ্যোগে বৃক্ষরোপণ

জবি প্রতিনিধি: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ …

error: Content is protected !!