লেখক ফোরাম ইবি শাখার নতুন সদস্য আহ্বান

পল্লব আহমেদ সিয়াম: ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের লেখালেখি বিষয়ে দক্ষ ও সমাজ সংস্কারে তাদের অবদান রাখার অংশ হিসেবে লেখনী প্রতিভার প্রকাশ ঘটানোর লক্ষ্যে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় নতুন সদস্য নিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীরা নির্দিষ্ট গুগল ফর্মের মাধ্যমে আবেদন করতে পারবেন। যা চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগ্রহী শিক্ষার্থীরা গুগল ফর্মে ও নির্দিষ্ট ফি পরিশোধের মাধ্যমে নিবন্ধন করতে পারবে। সদস্য সংগ্রহ অভিযান সম্পন্ন হলে নির্ধারিত প্রক্রিয়ার মাধ্যমে আবেদনকারীদের সদস্য হিসেবে মনোনীত করা হবে।

নিয়মিত ফোরামের কার্যক্রমের অংশ হিসেবে বছরব্যাপী বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা, নিয়মিত মাসিক ও সাপ্তাহিক সাহিত্য ও বইপাঠ কার্যক্রম সমূহ তুলে ধরে আত্ম-উন্নয়নে আগ্রহী ও লেখালেখি বিষয়ে আগ্রহী ও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সমাজ পরিবর্তনের অংশ নিতে বিশেষ আগ্রহী শিক্ষার্থীদের আবেদন করার আহ্বান জানান ফোরাম সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ফোরামের সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ বলেন, “সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন অসঙ্গতি সাধারণ শিক্ষার্থীদের জায়গা থেকে পত্রিকায় লেখালেখির মাধ্যমে তুলে ধরাই একমাত্র অবলম্বন। যেসকল শিক্ষার্থীরা দেশকে নিয়ে ভিন্ন ভাবে ভাবে, দূর করতে চান সমাজের নানা অন্যায়, অবিচার। এমনকি এগুলোর বিরুদ্ধে ব্যক্তি শুভচিন্তার দ্বারা দায়িত্বরতদের পথ দেখাতে চান।

নিঃসন্দেহে তাদের জন্য বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা একটি অনন্য প্লাটফর্ম। ক্রিয়েটিভ মানুষদের সন্ধানেই চলছে তৃতীয় বারের মত সদস্য সংগ্রহ কার্যক্রম। ফোরামের যাত্রা পরবর্তী সময়ে দেশের ১৭টি শাখার মধ্যে পরপর ২ বারের বর্ষসেরা শাখা ইবি শাখা। নতুনদের লেখনীর, নবধারায় এই অবস্থান ধরে রাখবে ইবি শাখা এমনটাই প্রত্যাশা করি।”

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!