হাবিপ্রবিসাসের ষান্মাসিক সেরা প্রতিবেদক যোবায়ের, রানারআপ মাসুদ

নিজস্ব প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন ‘হাবিপ্রবি সাংবাদিক সমিতির ষান্মাসিক সেরা প্রতিবেদক পুরস্কার’ পেয়েছেন সংগঠনটির দপ্তর সম্পাদক এবং যন্ত্রপ্রকৌশল বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী যোবায়ের ইবনে আলী । তিনি আমার সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। মূলত বিশেষ প্রতিবেদন, প্রতিবেদনের ভাষা ও নির্ভুল বানান এবং সাংবাদিকতায় সাংগঠনিক দক্ষতা এই তিনটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদক নির্বাচন করা হয়।

৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সভাকক্ষে যোবায়ের ইবনে আলী এবং মো: মাসুদ রানার হাতে প্রতিবেদক পুরস্কার তুলে দেন সংগঠনটির সভাপতি মো. মিরাজুল আল মিশকাত।

পুরস্কার গ্রহণের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে যোবায়ের ইবনে আলী বলেন,”প্রথমেই হাবিপ্রবি সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানাতে চাই এমন চমৎকার আয়োজনের মাধ্যমে আমাকে পুরস্কৃত করার জন্য। ইচ্ছা-আবেগ-শখ থেকে ক্যাম্পাস সাংবাদিকতার শুরু হয়। ধীরে ধীরে ভালোবেসে ফেলি হাবিপ্রবিসাসকে। যে ভালোবাসা অসীম। ক্যাম্পাস সাংবাদিকতা ক্ষমতায়ন কিংবা আর্থিকভাবে লাভবান হওয়ার কোনো জায়গা না। তবুও এই ক্যাম্পাস সাংবাদিকতার নেশা এতই প্রবল যে, এর প্রভাব কাটিয়ে ওঠা দুঃসাধ্য। যত ব্যস্তই থাকি না কেন , ক্যাম্পাসের যেকোনো সংবাদ উপযোগী তথ্য টানে চুম্বকীয় শক্তিতে। ”

ত্রৈমাসিক সেরা প্রতিবেদকের পাশাপাশি রানারআপ নির্বাচিত হয়েছেন সংগঠনটির কার্যকরী সদস্য মো: মাসুদ রানা। তিনি দৈনিক অধিকার এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন ।

রানারআপ পুরস্কার গ্রহণের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে মোঃমাসুদ রানা বলেন, ” জীবনে প্রথমবার এমন পুরুষ্কার পেয়ে সত্যিই আনন্দিত। ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের খুব কাছাকাছি যেতে পেরেছি। আশা করছি ক্যাম্পাস সাংবাদিকতার শেষ দিন পর্যন্ত হাবিপ্রবিকে বিশ্ব দরবারে তুলে ধরতে আমার কলম যুদ্ধ চলমান থাকবে। এজন্য আমি সকলের সহায়তা কামনা করছি। ”

উল্লেখ্য, ২০১৭ সালে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠার পর বর্তমানে সংগঠনটি তৃতীয় কার্যনির্বাহী কমিটি দায়িত্ব পালন করে যাচ্ছে। গত বছরের নভেম্বর মাসে ১৬ ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মিরাজুল আল মিশকাতকে সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আজিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যের তৃতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। সভাপতি মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান সাংবাদিক সমিতিকে এগিয়ে নিতে বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। যার অংশ হিসেবে শিক্ষার্থী এবং ক্যাম্পাসবান্ধব সাংবাদিকতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি ৩ মাস পরপর সেরা প্রতিবেদক নির্বাচিত করে তাকে পুরস্কৃত করার ঘোষণা দেওয়া হয়।

ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক নানা ধরনের অনিয়ম-দুর্নীতি,শিক্ষার্থীদের সমস্যা এবং দাবী-দাওয়াসহ শিক্ষক ও শিক্ষার্থীদের সাফল্যের খবর গণমাধ্যমে সততা এবং নিষ্ঠার সাথে একের পর এক প্রতিবেদন আকারে তুলে ধরায় সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মুবাশ্বিরকে প্রথমবারের মতো সেরা প্রতিবেদক নির্বাচিত করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। সংগঠনের শিক্ষা সফরের দিন আব্দুল্লাহ আল মুবাশ্বিরকে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে সাংবাদিক সমিতির সভাপতি মিরাজুল আল মিশকাত বলেন, ”এই পুরস্কার মূলত সাংবাদিকদের কাজের প্রতি আগ্রহ বাড়াতে ও সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে তরুণ সাংবাদিকদের আরও উদ্যোমী হয়ে সংবাদ পরিবেশন করতে অনুপ্রাণিত করবে বলেই মনে করি।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধানমন্ত্রী ‘মুকুট মণি’ সম্মাননা পাওয়ায় কুবি ছাত্রলীগের আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার ও মুকুট মণি’ সম্মাননায় ভূষিত করায় আনন্দ মিছিল …

error: Content is protected !!