দক্ষিণ সিটি করপোরেশনের চাঁদাবাজির প্রতিবাদে অবস্থান ও বিক্ষোভ

রাজধানীর যাত্রাবাড়ী আড়তে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চাঁদাবাজির প্রতিবাদে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ করেছেন শ্রমিকেরা। আজ রোববার (৫সেপ্টেম্বর) সকালে যাত্রাবাড়ী চৌরাস্তায় থানার সামনে এই বিক্ষোভ করেন যাত্রাবাড়ী মাছ, ফল, সবজি আড়তে দিনমজুর হিসেবে কাজ করা এই শ্রমিকেরা।

শ্রমিকদের অভিযোগ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নাম ভাঙিয়ে প্রতিদিন তাদের কাছ থেকে ১০০ টাকা করে চাঁদা নিচ্ছে একটি চক্র। তাদের চাঁদা না দিলে আড়তে কাউকে মালামাল টানতে দেওয়া হয় না। সব কিছু যেনেও অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না দক্ষিণ সিটি করপোরেশন ও যাত্রাবাড়ী থানা পুলিশ। তাই আজ এর প্রতিবাদে যাত্রাবাড়ী থানার সামনে এসে বিক্ষোভ করে অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

শ্রমিকেরা জানান, যাত্রাবাড়ী আড়তে ট্রাক-পিকআপ-ভ্যান থেকে নির্ধারিত সিটি টোল নেয় ডিএসসিসির এক ঠিকাদার। এখন এসব ট্রাক বা পিকআপ ও ভ্যানে মালামাল ওঠা-নামায় যে শ্রমিকেরা কাজ করেন, তাদের কাছ থেকে দিনে ১০০ টাকা করে চাঁদা নিচ্ছে একটি চক্র। তারা নিজেদের স্থানীয় ক্ষমতাশীন দলের লোক বলে দাবি করেন। বিষয়টি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সংশ্লিষ্ট এবং যাত্রাবাড়ী থানা পুলিশকে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু তার কোনো প্রতিকার পাইনি। তাই তারা আজ (রোববার বেলা ১২টায়) যাত্রাবাড়ী থানার সামনে এসে অবস্থান নিয়ে চাঁদাবাজির প্রতিবাদ জানান। পরে পুলিশের আশ্বাসে বেলা দুইটার তারা সরে যান।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. ইয়ামিন কবির বিভিন্ন গনমাধ্যমকে জানান, শ্রমিকেরা থানার সামনে অবস্থান নিয়ে চাঁদাবাজির প্রতিকার চেয়েছেন। বিষয়টি ডিএসসিসির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাধান করা হবে। শ্রমিকদের এমন আশ্বাস দিলে তারা নিজ কাজে ফিরে গেছেন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অগ্নি নির্বাপন

কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর অধিকাংশ দোকানেই নেই কোন অগ্নি নির্বাপন ব্যবস্থা !

ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জ গার্মেন্টস পল্লী অগ্নিকান্ডের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন একটি এলাকা। এখানে রয়েছে প্রায় ৮ …

error: Content is protected !!