লালপুরে নিবন্ধনের এক মাসেও মিলছে না করোনা টিকা

সজিবুল হৃদয়: নাটোরের লালপুরে করোনা টিকার তীব্র সংকট দেখা দেয়ায় টিকা প্রদান এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে। প্রথম ডোজের টিকা নেয়ার পর দ্বিতীয় ডোজের অপেক্ষায় রয়েছেন ২০ হাজারের বেশি মানুষ। আবার অনেকেই একমাসের বেশি আগে নিবন্ধন করলেও এখনো টিকা বা স্বাস্থ্য অধিদপ্তরের ক্ষুদে বার্তা পাননি।

উপজেলা স্বাস্থ্য কমপেক্স সূত্রে জানা যায়, উপজেলায় এখন পযন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ২৫ হাজার ১৯৫ জন। এদের মধ্যে ১৭ হাজার ২৬০ জন সিনোফার্মের ও ৭ হাজার ৯৩৫ জন এস্ট্রোজেনিকার টিকা নিয়েছেন।

এছাড়া উপজেলায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪ হাজার ৪৭৫ জন। এর মধ্যে ৩ হাজার ২৩ জন সিনোফার্মের ও ১ হাজার ৪৫২ জন এস্ট্রোজেনিকার টিকা নিয়েছেন। টিকা গ্রহিতার চাপে বাড়ানো হয়েছে টিকা কেন্দ্রও। চার কেন্দ্রে প্রতিদিন ৮শত মানুষ টিকা নিতে পারবেন। তবে উপজেলায় এখন পযন্ত মোট নিবন্ধনের সংখ্যা জানা যায় নি।

এদিকে টিকা নিতে নিবন্ধন করেও টিকা প্রাপ্তি নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে এখানকার জাতীয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা। অনন্ত ১০ জন শিক্ষার্থীর সাথে কথা বলে এ তথ্য জানা যায়। এদের একজন উপজেলার ফুলবাড়ি গ্রামের রাজশাহী কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার। তিনি বলেন, এক সপ্তাহ হলো নিবন্ধন করেছি। একসাথে নিবন্ধন করে অন্যান্য উপজেলার বন্ধুরা টিকা নিয়েছেন। অথচ আমি এখনো স্বাস্থ্য অধিদপ্তর কোন বার্তা পায় নি। এর মধ্যে স্কুল- কলেজ খোলার ঘোষনায় টিকা নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছি।

উপজেলা বাওড়া গ্রামের ৫০ উদ্ধ লাখি বেগম, নিবন্ধন করেছেন ২ মাসের বেশি সময় আগে। তবে তিনি এখনো টিকা নিতে যাওয়ার বার্তা পান নি। আরেকজন গোপালপুর বাজারের ইয়াসিন আলী, প্রথম ডোজের টিকা নিয়েছেন, অপেক্ষায় রয়েছেন দ্বিতীয় ডোজের। তবে টিকার মজুদ না থাকায় অনিশ্চয়তার মধ্যে রয়েছেন তিনি।

তবে আগামী রোববার থেকে আবারো টিকাদান চালু হবে বলে জানিয়েছেন লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ. কে.এম শাহাবুদ্দিন।

তিনি বলেন, টিকা গ্রহিতার অতিরিক্ত চাপে লালপুরে টিকা মজুদ না থাকায় ৫/৬ দিন হলো টিকা প্রদান বন্ধ রয়েছে। আজকে জেলা থেকে টিকা আসলেই কাল থেকে টিকাদান শুরু হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অগ্রঅধিকার ভিত্তিতে টিকা প্রদান করা হবে।

তিনি আরো বলেন, অতিরিক্ত চাপে মেসেজ পেতে অনেকের বিলম্ব হচ্ছে। আস্তে আস্তে সবাই মেসেজ পাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রামপালে ভিডিও কলে অ্যাম্বুলেন্সের উদ্বোধন

মোঃ মাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নতুন অ্যাম্বুলেন্স এর শুভ উদ্বোধন …

error: Content is protected !!