হাজং শিক্ষার্থীদের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন অন্তর হাজং

 

পলাশ সাহা,নেত্রকোনা(দুর্গাপুর)প্রতিনিধিঃআদিবাসী ছাত্র নেতা অন্তর হাজং নেত্রকোনা জেলার হাজংদের নিয়ে শিক্ষা সাহিত্যের সংস্কৃতির বিকাশ সহ করোনা কালীন সময়ে গরীব দুঃখী আদিবাসীদের পাশে দাঁড়ানো,তাদেরকে সাস্থ্যবিধি মেনে চলতে ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছেন।

এই করোনা কালীন সময়ে যেন কোন শিক্ষার্থী ঝড়ে না পড়ে সে জন্য নেত্রকোনা জেলার বিভিন্ন স্থানে সেমিনার করে আদিবাসী ছাত্র সমাজের পাশে দাড়িয়েছেন তিনি।

হাজংরা যেন অভাবে পড়ে সহজেই ধর্মান্তরিত না হয়, সে লক্ষ্যে সমাজে জনসচেতনতা সৃষ্টি করছেন। তার কাজে স্থানীয় হাজং নেতারা ও আদিবাসী সমাজ এর লোকজন ও এগিয়ে এসেছেন। স্থানীয় নেতারা বলেন অন্তর হাজং দুর্গাপুর হাজং ছাত্রসংগঠন এর সভাপতি,সে হাজং দের নিয়ে অল্প সময়ে খুব ভালো কাজ করে যাচ্ছেন।সাধারণ মানুষদের সাহায্য সহযোগিতা সহ বিপদে পাশে দাড়াচ্ছে। তার নিরলস পরিশ্রমে হাজং সংগঠনটি আবারো কাজের স্পিরিট পাচ্ছে।

এ ব্যাপারে অন্তর হাজং এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি হাজং দের নিয়ে কাজ করে যেতে চাই, তাদের সকল দুঃখ দুর্দশায় পাশে থেকে সমাধান করতে চাই। হাজং রা যেন তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সে দিকে লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছি। প্রত্যেক হাজং ছেলে মেয়ে যেন তাদের নিজস্ব ভাষা সাহিত্য সংস্কৃতি জানে,ও নিজের মাতৃ ভাষায় কথা বলে সেদিক গুলোর উপর জোড় দিচ্ছি এবং হাজং দের সংগীত আদিবাসী নাচ গান সকল ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করছি, সকলের সহযোগিতায়। আপনারা দোয়া করবেন যেন বাংলাদেশে হাজং দের সাহিত্য সংস্কৃতি ইতিহাস সঠিক ভাবে নতুন প্রজন্মের হাতে যেন পৌচ্ছে দিতে পারি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!