‘পরীক্ষা নিন না হয় বিষ দিন’

জবি প্রতিনিধি: সেপ্টেম্বরে সেমিস্টার পরীক্ষা আয়োজনের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ‘পরীক্ষা নিন না হয় বিষ দিন, সেপ্টেম্বরের মধ্যেই পরীক্ষা চাই, অনলাইন কিংবা অফলাইন পরীক্ষা আমাদের লাইফ লাইন, চলবেনা চলবেনা পরীক্ষা নিয়ে টালবাহানা চলবেনা, আগামী ৫ দিনের মধ্যে পরীক্ষা চাই, দ্রুত পরীক্ষার রুটিন চাই’ ইত্যাদি স্লোগান সংবলিত ফেস্টুন হাতে কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা বলেন, অনলাইন কিংবা অফলাইন যেভাবেই হোক আমাদের পরীক্ষা নিয়ে নিন। আমরা বার বার মানসিকভাবে প্রস্তুতি নিতে নিতে মানসিক বিকারগ্রস্ত হয়ে যাচ্ছি।বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পেছনে রাজনৈতিক কারণ থাকতে পারে, তা আমাদের জানা নেই। কিন্তু ক্যাম্পাস বন্ধ রাখলেও অনলাইন কিংবা অফলাইনে আমাদের পরীক্ষা নিতে হবে।শিক্ষার ক্ষেত্রে ছাত্রদের জীবন নিয়ে রাজনীতি খেলবেন না।এ মাসের ভেতরে আমরা পরীক্ষার নির্ধারিত রুটিন চাই।

শিক্ষার্থীরা আরও বলেন, ইতিমধ্যেই দেড় বছর সময় নষ্ট হয়ে গেছে।আমরা আর আমাদের মূল্যবান সময় নষ্ট করতে চাইনা।আমরা আর সেশনজটে পড়তে চাইনা।আমরা চাই আমাদের পরীক্ষা দ্রুত দিয়ে দিতে।সেটা অনলাইনে কিংবা অফলাইনে যেভাবেই হোক।

মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সেশনের শিক্ষার্থীরা অংশ নেয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!