৬৩ দিনব্যাপী মাহফিল শুরু হচ্ছে রাজারবাগে

নিজস্ব প্রতিবেদক

ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল রাজধানীর রাজারবাগ দরবার শরীফে অনুষ্ঠিত হতে যাচ্ছে। মাহফিলটি আগামী ৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে রাজারবাগ দরবার শরীফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয় জানান

সংবাদ সম্মেলনে জানা‌নো হয় , আগামী ৬ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বাদ আছর এই বরকতময় মাহফিল শুরু হবে। একইসঙ্গে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদ্রাসা প্রাঙ্গনে প্রতিদিন বাদ জোহর মহিলাদের বিশেষ তালীম প্রদান করা হবে।

এসময় সমস্ত মুসলিম উম্মাহকে উক্ত মাহফিলে অংশগ্রহণের দাওয়াত দেন পবিত্র রাজারবাগ দরবার শরীফের প্রতিনিধিবৃন্দ।

সংবাদ স‌ম্মেল‌নে মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণাগারের গবেষক আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন বলেন, আগামী ৬ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বাদ আছর এই মাহফিল শুরু হবে। একই সাথে পবিত্র রবীউল আউওয়াল মাস জুড়ে রাজারবাগ শরীফস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদ্রাসা প্রাঙ্গনে প্রতিদিন বাদ যুহর মহিলাদের বিশেষ তালীম প্রদান করবেন সাইয়্যিদাতুন নিসা, ফক্বীহাতুন নিসা,হযরত উম্মুল উমাম।

আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন পবিত্র সূরা ইউনুস শরীফ উনার ৫৭ ও ৫৮ নম্বর আয়াত তিলাওয়াত করে বলেন, এ দুই পবিত্র আয়াত শরীফের মাধ্যমে মহান আল্লাহ পাক রাসুল সা: কে পাওয়ার জন্য আমাদের সবাইকে শুকরিয়া স্বরূপ খুশি প্রকাশ কর‌তে ব‌লে‌ছেন।

একই সাথে তিনি বলেন, পবিত্র সূরা আহযাব শরীফের ৫৬ নম্বর আয়াত শরীফে রয়েছে, মহান আল্লাহ পাক তিনি নিজে সমস্ত ফিরিশতাগণকে নিয়ে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক সম্মানার্থে সবসময় সাইয়্যিদুল আইয়াদ শরীফ পালন করছেন।

মুফতিয়ে আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ ছাহেব বলেন, ১২ই রবীউল আউওয়াল দিনের বেলা ঢাকা রাজারবাগ দরবার শরীফ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। যা ইন্টারনেটের মাধ্যমে সারা বিশ্বে এক যোগে সম্প্রচারিত হবে এবং কোটি কোটি মানুষ অনলাইন ও অফলাইনের মাধ্যমে সারা বিশ্ব হতে সেখানে অংশগ্রহণ করবে। ঢাকা শহর জুড়ে বিতরণ হবে ৬৩ হাজার তাবারুকের প্যাকেট। একই সাথে দেশের প্রতি জেলায় এবং বিশ্বের বহু দেশে তাবারুক বিতরণ করা হবে। দেশের সবচেয়ে বড় গরু, মহিষ ও খাসীসহ শত শত গরু এবং খাসী জবাই করা হবে।

সংবাদ সম্মেলনে আলোচকরা, নবী ক‌রিম সা: মুবারক শানে বেয়াদবি করার শরয়ী শাস্তি মৃত্যুদণ্ড”, এই আইন জারি করার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ডেঙ্গু আক্রান্ত সাকিবের চিকিৎসার দায়িত্ব নিলেন সাঈদ খোকন

গত ২ আগস্ট রাজধানীর তিনটি সরকারি হাসপাতাল ঘুরেও ডেঙ্গু আক্রান্ত ১০ বছরের  ছেলে সাকিবকে ভর্তি …

error: Content is protected !!