পাবলিক স্পিকিংয়ে দক্ষতা বাড়াতে ফিউচার আইকন’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: ফিউচার আইকন ট্রেনিং এবং কন্সাল্টেন্সি কোম্পানী এর উদ্যোগে ‘পাবলিক স্পিকিং’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এই প্রশিক্ষণের মূল লক্ষ্য ছিলো যেকোনো বয়সী কর্মজীবী, উদ্যোক্তা এবং শিক্ষার্থীদের সাথে পাবলিক স্পিকিংয়ের বিভিন্ন নিয়ম আলোচনার মাধ্যমে দক্ষতা বাড়ানো।

শুক্রবার (২৭ আগস্ট) এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সেশনটির মূল বক্তা ছিলেন “প্যারেন্টিং কোচে’স এসোসিয়েশন অব বাংলাদেশ” প্রেসিডেন্ট, সাবেক আইএসএসবি প্রেসিডেন্ট ও ফিউচার আইকনের চিফ পেট্রন বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মির্জা বাকের। সেশনটি পরিচালনা করেন ফিউচার আইকনের এসিস্ট্যান্ট ম্যানেজার তিন্নি আমিন।

কর্মশালাটি ফিউচার আইকনের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হতে সরাসরি সম্প্রচার হয়। এতে প্রায় শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় মূল বক্তা হিসেবে বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মির্জা বাকের পাবলিক স্পিকিং নিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এ সময়ে তিনি পাবলিক স্পিকিংয়ের সংজ্ঞা, জায়গা অনুসারে বিভিন্ন ধরনের পাবলিক স্পিকিং, পাবলিক স্পিকিং সুন্দর করতে এবং এতে দক্ষতা আনতে ধাপে ধাপে বিভিন্ন নিয়ম ও পরামর্শ ব্যাখ্যা করেন।

তিনি বলেন , পাবলিক স্পিকিংয়ের বক্তব্য নির্ধারণ করতে অডিয়েন্স খুব গুরুত্বপূর্ণ। অডিয়েন্স কেমন সেটার উপর ভিত্তি করে পাবলিক স্পিকিং করতে হবে। পাবলিক স্পিকিংয়ে ভালো করতে যে জিনিসটির বিকল্প নেই সেটি হলো প্র‍্যাক্টিস , প্র‍্যাক্টিস এবং প্র‍্যাক্টিস।

উল্লেখ্য, ফিউচার আইকন হলো বাংলাদেশের একটি ট্রেনিং এবং কন্সাল্টেন্সি কোম্পানী, যেটি ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে প্রতিষ্ঠানটি দেশের কর্পোরেট জগতে প্রশংসনীয় কাজের মাধ্যমে বেশ সুনাম অর্জনের পাশাপাশি দেশের বাইরেও এর কার্যক্রম বিদ্যমান।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ইউসুফ ইফতি বর্তমানে ‘বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্টে’র ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট চেয়ারপারসন এবং তিনি বাংলাদেশের একজন গ্লোবাল গুডউইল এম্বাসেডর।

বর্তমানে তিনি মালয়েশিয়ার ” পুত্রা বিজনেস স্কুল” থেকে ম্যানেজমেন্ট বিষয়ে “ডক্টর অব ফিলোসোফি” (পিএইচডি) করছেন। উনার রিসার্চের বিষয় হলো “কর্পোরেট ট্রেনিং এফেক্টটিভনেস”।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদী শহর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

হৃদয় এস সরকার,নরসিংদী: নরসিংদী শহরের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (২৪ …

error: Content is protected !!