কেরানীগঞ্জে সংঘবদ্ধ ডাকাত চক্রের ৮ ডাকাত গ্রেপ্তার করেছে পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে সংঘবদ্ধ একটি ডাকাত  চক্রের ৮ ডাকাতকে গ্রেপ্তার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। এ সময় ডাকাতদের কাছ থেকে ১০/১২ টি ফোন, নগদ ৮ হাজার টাকা এবং বিপুল পরিমান ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাব উদ্দিন কবির জানান, গত ৫ আগষ্ট রাত ১১ টা- ১২ টার দিকে কেরানীগঞ্জের আকসাইল রোডে গাছ ফেলে ডাকাতির পরিকল্পনা করছিলো একটি সংঘবদ্ধ ডাকাত চক্র। এ সময় ঐ রাস্তা দিয়ে যাচ্ছিলো মৎস ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের উপ সচিব হাবিবুর রহমান ও তার স্ত্রী। ডাকাতরা তাদের গাড়ি রোধ করে ড্রাইভারকে মারধোর করে। এবং তাদের সাথে থাকা মোবাইল, নগদ ৫২০০ টাকা , কানের দুল ও কোমরের বিছা ছিনিয়ে নিয়ে যায়। এসময় ডাকাতরা ঐ রাস্তা দিয়ে যাতায়াতকারী আরো বেশ কয়েকটি গাড়ি রোধ করে ডাকাতি করে পালিয়ে যায়।

এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হলে, থানা পুলিশ ও ডিবির যৌথ টিম অতিরিক্ত পুলিশ সুপার সাহবুদ্দিন কবিরের নেতৃত্বে মামলাটির তদন্ত শুরু করে।

এরপরে প্রযুক্তির সহায়তায় প্রথমে ডাকাত কালুকে গ্রেপ্তার করা হয়। কালুর দেয়া তথ্য অনুযায়ী  ঢাকা ও কেরানীগঞ্জের  বিভিন্ন স্থান থেকে উক্ত ডাকাত দলের আরো ৭ সদস্যকে  গ্রেপ্তার করা হয়। এরপরে ডাকাতদের দেয়া তথ্য অনুযায়ী কেরানীগঞ্জের বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এবং ডাকাত সর্দার বস মারুফের বাসা থেকে লুন্ঠিত টাকা, কানের দুল ও কোমরের বিছা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিঞ্জাসাবাদে আসামীরা জানায়, তারা কেরানীগঞ্জের কয়েকটি স্থানে গত ৩/৪ মাস ধরে নিয়মিত ডাকাতি করে আসছিলো। তবে এ ব্যাপারে অনেকেই থানায় অভিযোগ করে নি।

গ্রেপ্তারকৃত ডাকাতরা : আরিয়ান খান অপু, বস মারুফ, , লোবান মৃধা, আসিফ, ছোট মারুফ, শহীদ, কালু,, আনছার। তারা সকলে বরিশালের মুলাদী থানার বাসিন্দা।

গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যদের নামে বাংলাদেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

উদ্ধার অভিযান এখোনো অব্যহত আছে বলে জানান কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাব উদ্দিন কবির।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মরাদেহটি উদ্ধার

বুড়িগঙ্গা থেকে অজ্ঞাত তরুনীর ভাসমান লাশ উদ্ধার

বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাতনামা (২০) তরুনীর ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার দুপুরে দক্ষিণ …

error: Content is protected !!