মুশফিককে অনুসরণ, ৭০ কি.মি সাইকেল চালিয়ে আবাহনীর মাঠে ইয়ামিন

ইয়ামিন চৌধুরী মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার বাসাইল ইউনিয়নের পাথরঘাটা গ্রামের এক দরিদ্র পরিবারে জন্ম,পড়াশোনার পাশা-পাশি চালিয়ে জান ক্রিকেট খেলা,ছোট বেলা থেকেই ক্রিকেটে খুব পারদর্শী। করেন ডান হাতে ব্যাট ও উইকেট কিপিং।

নিজ থানা ও গ্রাম ভিত্তিক ভাবে টেপ টেনিস বলে টুর্নামেন্ট খেলে তার খেলার মুগ্ধতা ছড়ান, সে ধারাবাহিকতা বজায় রেখে স্বপ্ন বুনেন ক্রিকেটার হওয়ার আর শুরু করেন ক্রিকেটার হওয়ার স্বপ্ন যাত্রা।

কিন্তু ক্রিকেট যে রাজকীয় খেলা ক্রিকেট ইনস্ট্রুমেন্ট ও প্রাকটিস, এ সব কিছুর জন্য চাই একটি সঠিক গাইড লাইন যা তার নেই,কেননা বাবা ছাড়া মায়ের হাতে গড়ে উঠা দরিদ্র পারিবারে মেঝো সন্তান ইয়ামিন, মা বেসরকারি একটি হাসপাতালে আয় হিসেবে কাজ করে নিম্ন আয় দিয়ে কোন রকম সংসার ও ছেলে মেয়ের পড়া-শোনার খরচ বহন করে,ইয়ামিন এস,এস,সি শেষ করে ইন্টার মেডিয়েটেে ছাত্র,এমত অবস্থা তার স্বপ্নের উপর পরে পরিবারের নিষেধাজ্ঞা।

কিন্তু দমে জাননি ইয়ামিন এলাকার পাবেল নামের এ বড় ভাইয়ের উৎসাহে ভর্তি হয় ধানমন্ডির আবাহানী মাঠের সোহেল স্যারের “৭১” নামক ক্রিকেট একাডেমিতে। বিপত্তি বাধে যাতায়াতের।

শুরু করেন পড়াশোনার পাশা পাশি বাসায় গিয়ে টিউটর,সে উপার্জন কিনেন একটি বাই সাইকেল আর প্রতিদিন সাইকেল চালিয়ে ৭০ কিঃমি পথ পারি দিয়ে জান আবাহনীর মাঠে প্রাকটিসে!!

“৭১” একাডেমীর হয়ে আবাহনীর মাঠে একাডেমিক ভিত্তিক বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্ট খেলেছেন গত আসরে করেছেন দুর্দান্ত পারফরমেন্স। কয়েকেটি ম্যাচে করেন অর্ধশত রান।।

ইয়ামিন নিউজ ঢাকা টুয়েন্টিফোরকে জানান, জাতীয় দলের ক্রিকেটার মুশিফিকুর রহিম তার আইডল,তাতে অনুসরণ করেই যাত্রা করেন ক্রিকেটের সুযোগ পেলে দেখা করতে চান মুশিফিকের সাথে। নিতে চান টিপস আর ভবিষ্যৎ এ দিতে চান জাতীয় দলকে নিজের সেরা ক্যারিয়ার। তিনি আরো বলেন আমি দরিদ্র ঘরের সন্তান হয়ে জন্ম নিয়েছি জানিনা কতদুর এগিয়ে যেতে পারবো একাডেমীর করিম স্যার সহ আমার সর্থিরা আমাকে খুব দেখবাল করেন আমার কষ্টে ব্যাথিত হয় সবাই সত্যি বলতে আমি প্রাকটিস এ আসলে আমি খুব ক্লান্ত থাকি লাঞ্চ টাইম ব্রেক টাইম সবাই টিফিন করলেও আমি করি না কারণ জানতে চাইলে বলে সেই সামর্থ আমার নেই বলেই চোখ দিয়ে পানি ঝড়তে থাকে, করিম স্যার নামক সেই কোচ তাকে ক্রিকেটের সবচেয়ে বড় বেস্ট টিপস দিয়ে জান সব সময় আর সেই টিপস কাজে লাগিয়ে উঠতর চায় উন্নতির শেখরে।

কোচ করিম স্যারের সাথে কথা হলে তিনি বলেন ইয়ামিন ছেলেটা দুর্দান্ত খেলে করে উইকেট কিপিং ও জাতীয় দলের ক্রিকেটার মুশিকে অনুসরণ করে ব্যাট ও করে কিছুটা তার মত করেই আশা করি ছেলেটা ভবিষ্যৎ এ কিছু দিতে পারবে দেশ ও জাতীয় দলকে যদি সে সেই সুযোগটি পায়৷।।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!