নরসিংদীতে করোনা টেস্ট করাতে ভোগান্তি চরমে

হৃদয় এস সরকার,নরসিংদী: নরসিংদীতে বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।করোনা উপসর্গ বা লক্ষণ দেখা দিলে মানুষ ছুঁটে আসছে হাসপাতালে টেস্ট করতে কিন্তু সেখানে মিলছেনা কাঙ্ক্ষিত সেবা অভিযোগ রোগী ও তাদের স্বজনদের।

পূর্বেই নরসিংদী জেলা হাসপাতালকে কোভিড ডেডিকেটেড এ রুপান্তরিত করা হয়েছে। জেলা সদর সহ প্রতিটি উপজেলা থেকে প্রত্যেক দিন অসংখ্য মানুষ করোনা পরিক্ষা করাতে আসচ্ছেন।নাম প্রকাশ না করার শর্তে একাধিক করোনা টেস্ট করাতে আসা মানুষ বলেন, ঘন্টার পর ঘন্টা সকাল থেকে দুপুর পর্যন্ত দাড়িয়ে থাকতে হচ্ছে নমুনা দিতে এসে। বেশির ভাগ ক্ষেত্রেই নির্দিষ্ট দিনে পরিক্ষা করাতে পারছে না। হাসপাতালে ঘুরতে হচ্ছে দিনের পর দিন। টোকে ও ফ্রি জমা দিলেও তারা নির্দিষ্ট দিনে করোনা পরিক্ষা করাতে পারছেনা। এতে করোনা উপসর্গ থাকা সত্ত্বেও শূন হাতে ফিরতে হচ্ছে অনেককে।এতে আরো অসুস্থ্য হয়ে পরচ্ছে রোগীরা।

আরো জানায়, এখানে রোগীর তুলনায় পরিক্ষা হচ্ছে নগণ্য। সাধারণ রোগীদের থেকে বেশি গুরুত্ব পাচ্ছে স্থানী প্রভাবশালী ও হাসপাতাল কতৃপক্ষের পরিচিত মানুষজন। পাশাপাশি করোনা পরিক্ষা করালে রিপোর্ট পেতে সময় লাগছে ২ থেকে ৩ দিন।

এ বিষয়ে জানতে নরসিংদী জেলা কোভিড ডেডিকেটেড হাসপাতালের ত্বত্তাবধায়কের সাথে যোগাযোগ করা যায়নি।

তবে নরসিংদী জেলা সিভিল সার্জন ডা: মো: নূরুল ইসলাম জানান, জেলা হাসপাতালে করোনা নমুনা সংগ্রহে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের সংখ্যা খুবই কম। কম সংখ্যক জনবল দিয়ে করোনা টেস্ট করতে হিমশিম খেতে হচ্ছে। এই সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে।

নরসিংদী জেলায় বর্তমানে ১৬৩২ জন করোনা রোগীর সংখ্যা। এবং এখনও পযর্ন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!