আনোয়ারায় ডাকাত বলে মাইকে ঘোষণা দিয়ে ২ গ্রামের মধ্যে সংঘর্ষ

এম.এম.জাহিদ হাসান হৃদয় (আনোয়ারা,চট্টগ্রাম)

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মসজিদের মাইকে ডাকাত ডাকাত বলে ঘোষণা দিয়ে পাশাপাশি দুই গ্রামের সংঘর্ষে অন্তত উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে।

শনিবার (২৪ – জুলাই ) সকাল ১০ টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়,শুক্রবার রাতে উপজেলার রায়পুর গ্রামের বাদিল্লার বাড়িতে জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বাগবিতন্ডা হয়। এ ঘটনায় পরদিন সকালে দুই পক্ষের মধ্যে সালিশি বৈঠক বসার কথা থাকায় শনিবার সকালে লোকজন নিয়ে শাহেদ -জাহানারা বেগম এর বাড়িতে গেলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।
এই সময় রায়পুর বাদিল্লা বাড়ির লোকজন স্থানীয় মসজিদের মাইকে ডাকাত আসছে বলে ঘোষণা করলে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জনের বেশি আহত হয়। আহতরা স্থানী ভাবে চিকিৎসা নেয় এবং কয়েকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাধারণ চিকিৎসা নিয়ে বাড়ি চলে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে রায়পুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সালেক মাস্টার বলেন, সকালে দুই পরিবারের মধ্যে মারামারি হয়। শাহেদ তার শশুর বাড়িতে লোকজন নিয়ে গিয়ে বাকবিতন্ডা জেরে তাদের মারে । পরবর্তীতে উভয় পক্ষ ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে যায়। ঘটনার সময় আমাকে কেউ জানায়নি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। চেয়ারম্যান এর সাথে কথা বলে দুই পক্ষের লোকজনকে ডেকে সালিশি বৈঠকের মাধ্যমে কয়েকদিনের মধ্যে বিষয়টি মীমাংসা করা হবে।

এই বিষয়ে আনোয়ারা থানার ডিউটি অফিসার এসআই মোঃ নওফেল আলম জানান, রায়পুর ইউনিয়নের ঘটনার বিষয়ে জাহানারা বেগম নামে একজন বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে। বিষয়টি তদন্ত করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!