১১ দফা দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের সংবাদ সম্মেলন

জবি প্রতিনিধি: প্রাথমিক সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থীতা পুনর্বহাল এবং ডিপিএড প্রশিক্ষণ ভাতা দ্রুত প্রাপ্তিসহ ১১ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক পরিষদ। রোববার (১৮জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এক সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক এ আহমেদ রাজু বলেন, আমাদের প্রধান দুটি দাবি অবিলম্বে কার্যকর করতে হবে।সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থীতা কেড়ে নেওয়া হয়েছে। অবিলম্বে তা পুনর্বহাল করতে হবে। ১৯৮৫,১৯৯৪ ও ২০০৩ সালের নিয়োগ বিধির গেজেটে সহকারী শিক্ষকদের ৪৫ বছর পর্যন্ত সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে আবেদনের সুযোগ ছিল। কিন্তু গত ৮ই জুলাই সচিব কমিটিতে ২০১৯ খসড়া প্রস্তাবটি পাস হয়।সেখানে সহকারী শিক্ষকদের বিভাগীয় সুযোগ বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরও বলেন,করোনাকালীন পরিস্থিতিতে ডিপিএড (DPED) এর স্বাভাবিক কার্যক্রম চালু থাকলেও প্রশিক্ষণার্থী শিক্ষকগণ ডিপিএড ভাতা পাচ্ছেন না। ২০২০-২১ সেশনের প্রশিক্ষণার্থীদের ১২ মাসের ভাতা বকেয়া রয়েছে এবং ২০২১-২২ সেশনের প্রশিক্ষণার্থীদের ছয় মাসের বেশি অতিবাহিত হলেও তারা কোন ভাতা পাননি।তাই অনতিবিলম্বে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঊর্ধ্বতন কতৃপক্ষের নিকট ডিপিএড প্রশিক্ষণার্থীদের বকেয়া ভাতা প্রদান করার জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন সভাপতি শেখ মোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক রবিউল আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, পরিকল্পনা বিষয়ক উপ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সহ আরো অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ক্যারিয়ার বিষয়ক ভার্চুয়াল ওয়েবিনার

সিয়াম,ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে “ইংলিশ স্পোকেন এবং কম্পিউটার সাহিত্য ” শীর্ষক ভার্চুয়াল ওয়েবিনার আয়োজন করে এক্সেসেল …

error: Content is protected !!