কেরানীগঞ্জে প্রভাব খাটিয়ে বৈধ হাটের গরু অবৈধ হাটে নিয়ে যাওয়ার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে প্রভাবশালী একটি মহল অবৈধ ভাবে হাট বসিয়ে পাশ্ববর্তী  বৈধ হাটের গরু জোড়পূর্বক  তাদের হাটে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। প্রশাসনের অনুমতি ছাড়াই জোরপূর্বক কেরানীগঞ্জ মডেল থানাধীন তারানগর ইউনিয়নের ঘাটারচর মধুসিটি সংলঘ্ন এলাকায় অবৈধ এই গরুর হাট চলছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী।

আটিবাজার স্থায়ী হাটের ইজারদার মো: সোহাগ জানান, আটিবাজারের হাট টি ঐতিহ্যবাহী একটি হাট। এটি কেরানীগঞ্জের একটি বাৎসরিক স্থায়ী হাট। আমি গত মার্চ মাসে হাটটি এক বছরের জন্য ইজারা নেই। সাধারনত প্রতিবছর কোরবানীর ঈদেই হাটে সবাই লাভের মুখ দেখে। কিন্তু এ বছর আমার লাভ হওয়া তো দূরের কথা চালান তো উঠবেই না, বরং ‌ঈদকে কেন্দ্র করে প্রচার প্রচারনাসহ হাটের পিছনে যা খরচ করেছি তার সবটাই লস। আর এর কারন হচ্ছে মধু সিটির অবৈধ হাট। মডেল থানা আওয়ামীলীগের আলতাফ হোসেন বিপ্লব, শফিল আজম খান ও তার লোকজন জোড়পূর্বক হাট বসিয়েেছে। শুধু তাই নয়, আমাদের হাটে  বিভিন্ন স্থান থেকে যে গরু আসছে তা তারা রাস্তায় জোড়পূবৃক নামিয়ে তাদের হাটে নিয়ে যাচ্ছে। বিভিন্ন খামারিদের গরুও তারা ভয়ভীতি দেখিয়ে তাদের হাটে নিয়ে যাচ্ছে। অসহায় গরুর বেপারী ও খামারিরা উপায় না দেখে তাদের কথা মতোই মধু সিটি হাটে যাচ্ছে। একদিকে আমি সরকারকে বৈধ ভাবে ইজারা দিয়ে হাট পরিচালনা করছি, অন্য দিকে তারা দলের প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে হাট পরিচালনা করছে। তারপরেও তারা আমার ক্ষতি করছে। শুধু আমার নয় মোহাম্মদপুর বসিলা হাটের গরুও তারা জোড়পূর্বক নামিয়ে নিচ্ছে।

এ ছাড়া স্থানীয় কয়েক জনের সাথে কথা বলে জানা যায়, প্রশাসনের অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি এখানে হাট বসিয়েছে। চলতি পথে বেপারীদের জোরপূর্বক গরু নামাতে বাধ্য করছে তারা।

এ ব্যাপারে তারানগর ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক অনুমতি ছাড়া হাট বসানোর সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, গত বছর এই স্থানে হাট বসানোর জন্যে প্রশাসনের অনুমতি থাকলেও এ বছর অনুমতি দেওয়া হয়নি।

এ ব্যাপারে শফিল আজম খান বারকুর মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বন্ধু খুন

কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন

ঢাকার কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুদের হাতে মো: সাগর (১৯) নামে এক কিশোর খুন হয়েছে। …

error: Content is protected !!