কেরানীগঞ্জে মসজিদে

জনসচেতনতা বাড়াতে কেরানীগঞ্জে মসজিদে মসজিদে পুলিশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে, সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করা,আসন্ন ঈদ উল আযহায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে দক্ষিন কেরানীগঞ্জ থানা ও কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। তারই ধারাবাহিকতায় ১৬ জুন শুক্রবার কেরানীগঞ্জের কয়েকটি মসজিদ, গরুর হাট, নৌকা ঘাটসহ বেশ কিছু গুরুত্ব পূর্ন স্থানে দুই থানার পক্ষ থেকে প্রচার প্রচারনা চালানো হয়েছে।

শুক্রবার জুমআর নামাজের সময় দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আযাদ দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন কালিগঞ্জ বড়ো মসজিদে এবং কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবদুল সালাম মডেল থানাধীন আমিরাবাগ মসজিদে নামাজে আগত মুসল্লীদের মধ্যে গুরুত্বপূর্ন বিষয় তুলে ধরেন। এছাড়াও স্থানীয় কয়েকটি পশুর হাট, নৌকাঘাটে প্রচারনা চালানো হয়।

দুই থানার অফিসার ইনচার্জ তাদের বক্তেব্যে করোনা পরিস্থিতি, আসন্ন ঈদ উল আযহায় আইন শৃঙ্খলঅ পরিস্থিতি, জঙ্গিবাদের কুফল, মাদকের ক্ষতিকর প্রভাব, নারী ও শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহ ও ইভটিজিং বন্ধ, সামাজিক মূল্যবোধসহ সমসাময়িক বেশ কিছু বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয় তুলে ধরেন তারা।

 

তাদেও সংক্ষিপ্ত বক্তব্যে জনগণকে তাদের বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়ে উদ্বুদ্ধ করা হয়েছে। এলাকার মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাং সম্পর্কে কেউ কিছু জানতে পারলে থানা পু লিশকে জানাতে বলা হয়েছে এবং সেক্ষেত্রে সংবাদদাতার পরিচয় গোপন রাখা হবে মর্মে তাদের আশ্বস্ত করা হয়। লোকজনকে সাইবার ক্রাইম ও গুজব সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে, যাতে তারা এ ধরণের অপরাধ সনাক্তসহ নিজেদের এ ধরণের অপরাধের সঙ্গে যুক্ত হওয়া থেকে রক্ষা করতে পারে। এছাড়াও বর্তমানে পুলিশের আধুনিক সেবা ৯৯৯ এর ব্যবহার সম্পর্কেও অবগত করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে জনগনকে বিশেষ ভাবে সচেতন কওে মাস্ক পড়ার ওপর জোড় দিয়েছেন তারা।

উল্লেখ্য দেশব্যাপী পুলিশের সেবাকে মানুষের দাড়প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বিভিন্ন যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন। যার ধারাবাহিকতায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে ঢাকা জেলার প্রতিটি থানা পর্যায়ে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদী শহর আ.লীগের শীর্ষ নেতাদের অব্যাহতি দেয়া “গঠনতন্ত্র বহির্ভূত” কাজ

হৃদয় এস সরকার,নরসিংদী: আমাদের কোন কিছু জানানো হয় নি। এই ব্যাপারে ব্যক্তিগত ভাবে আমার কিছুই …

error: Content is protected !!