দুর্গাপুরে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন

পলাশ সাহা,নেত্রকোনা(দুর্গাপুর)প্রতিনিধি

নেত্রকোনা জেলার দুর্গাপুরে মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন এসবি রক্তদান ফাউন্ডেশনের উদ্যেগে করোনা ও শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ( ১৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজিব উল আহসান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) রুয়েল সাংমা , মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, একাডেমীক সুপারমভাইজার মো. নাসির উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম, সুসং আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক একে এম ইয়াহিয়া, পথ পাঠাগার সভাপতি নাজমুল হুদা সারোয়ার প্রমুখ।

প্রাথমিক পর্যায়ে এই সংগঠনকে একটি অক্সিজেন নিজ অর্থায়নে কিনে দিয়েছেন জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক। নতুন একটি অক্সিজেন কেনার জন্য ৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন রিক্সাচালক তারা মিয়া। পৌর শহরের তামিম টেলিকমের মালিক তাকদির হোসাইন সংগঠনের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে দশটি পিপিই দিলেন।

এসবি রক্তদান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সৈকত সরকার বলেন, বিপদের সময়ে মানুষের পাশে থাকার অনুভূতিটা অন্যরকম। অনেক মানুষ আছেন যারা অর্থের অভাবে বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হন। আমাদের এই কার্যক্রমে সকলের সহযোগিতা চাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজিব উল হসান বলেন, করোনা আক্রান্ত রোগীদের শ্বাসকষ্টে অত্যাবশ্যকীয় উপাদান অক্সিজেন। এই সংগঠনটি বিনামূল্যে অক্সিজেন সেবার যে উদ্যেগটি নিয়েছে সেটি সমাজে প্রংশনীয়। এই সংগঠনকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!